ড. কামালের ওপর হামলার তদন্ত করে ব্যবস্থা: সিইসি

সিইসি কে এম নুরুল হুদা। প্রথম আলাে ফাইল ছবি
সিইসি কে এম নুরুল হুদা। প্রথম আলাে ফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের ওপর হামলার ঘটনাটি তদন্ত করে হামলাকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আজ শনিবার বিকেলে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, ‘ড. কামালের বিষয়টি দুঃখজনক। তিনি একজন সিনিয়র সিটিজেন (জ্যেষ্ঠ নাগরিক) এবং প্রখ্যাত লোক। এটি কাম্য নয়। তাঁর ওপর হামলার ঘটনায় ফৌজদারি অপরাধ হয়েছে। যেভাবে ব্যবস্থা হয়, সেটা হবে। হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তারাও একটি আবেদন করেছে। আমরা নির্বাচনী তদন্ত কমিটির কাছে বিষয়টি পাঠাব। তারা যেভাবে রিপোর্ট দেবে, সেভাবে ব্যবস্থা নেব।’

মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে বের হওয়ার পথে গতকাল শুক্রবার সকালে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলা হয়। তিনি অক্ষত অবস্থায় ফিরলেও তাঁর এবং জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের গাড়িসহ ঐক্যফ্রন্টের নেতাদের সাত-আটটি গাড়ি ভাঙচুর হয়। আহত হন ২৫ থেকে ৩০ জন কর্মী-সমর্থক। এই ঘটনায় আজ শনিবার ‍দুপুরে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে আবেদন জানানো হয়।

৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ২৮ ডিসেম্বর শেষ হবে নির্বাচনী প্রচারের সময়।