সেতু নির্মাণে চোখ সেলিমের

সেলিম আলতাফ
সেলিম আলতাফ

এক ডজন প্রবীণ ও মাঠে থাকা তুখোড় নেতাদের টপকে কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন সেলিম আলতাফ জর্জ। বয়সে নবীন ও এলাকায় নতুন মুখ সেলিম আলতাফ মনোনয়ন পেয়ে অনেকটা চমক সৃষ্টি করেছেন। তিনি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ সৈয়দ মেহেদী আহমেদ রুমীর বিরুদ্ধে লড়ছেন।

পারিবারিকভাবে সেলিম আওয়ামী লীগ পরিবারের সন্তান। কুমারখালী উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক সাংসদ বঙ্গবন্ধুর সহচর গোলাম কিবরিয়ার দৌহিত্র তিনি। তাঁর চাচা আবুল হোসেন ও চাচি সুলতানা তরুণও সাংসদ ছিলেন। আরেক চাচা সামছুজ্জামান অরুণ কুমারখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র। বাবা প্রয়াত আলতাফ হোসেন কিরণ মুক্তিযোদ্ধা ও স্কুলশিক্ষক ছিলেন। মা মমতাজ বেগম অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক। বর্তমানে তিনি কুমারখালী মহিলা পরিষদের সভানেত্রী।

৪২ বছর বয়সী সেলিম পেশায় আইনজীবী। দলের কোনো পদে না থাকলেও কুমারখালীতে আওয়ামী লীগের গোড়াপত্তনকারী পরিবারের মানুষ হিসেবে সবাই তাঁকে সমর্থন দিচ্ছে। এমন সমর্থন পেয়ে সেলিম আলতাফ বলেন, ‘আমি অভূতপূর্ব সাড়া পাচ্ছি। এটা বলে বোঝানো যাবে না। মানুষ তরুণ নেতৃত্ব চাচ্ছে।’

সেলিম আলতাফ গতকাল শনিবার কুমারখালী শহরে কাপড়ের হাটসহ উপজেলার বেশ কয়েকটি গ্রামে গণসংযোগ ও পথসভা করেন। দুপুর ১২টায় কুমারখালী শহরে নিজ বাড়ি থেকে বের হওয়ার সময় কথা হয় তাঁর সঙ্গে।

প্রথম আলোকে সেলিম বলেন, ‘নির্বাচিত হলে আমার প্রথম কাজ হবে কুমারখালী ও খোকসা উপজেলায় দুটি সেতু নির্মাণ করা, যা এলাকার মানুষের অর্ধযুগের স্বপ্ন।’