সরকার নির্বাচন করতে দিতে চায় না

বিএনপি
বিএনপি

বিএনপি অভিযোগ করেছে, সরকার তাদের নির্বাচনের মাঠে থাকতে দিতে চাইছে না। তারা আরেকটি একতরফা নির্বাচন করতে চাইছে। আর নির্বাচন কমিশন (ইসি) সম্পূর্ণ পাপেট (পুতুল) হিসেবে কাজ করছে। এখন থেকেই সশস্ত্র বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে দলটি।

আজ রোববার ইসিতে গিয়ে বিভিন্ন জায়গায় বিএনপির প্রার্থীদের ওপর হামলার ঘটনার অভিযোগ জানানোর পর বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান সাংবাদিকদের এসব কথা বলেন। বিএনপির একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশনারদের সাক্ষাৎ না পেয়ে ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে বৈঠক করে। তাঁরা ঐক্যফ্রন্টের নেতা-কর্মীদের ওপর পুলিশের গুলি, গ্রেপ্তার ও আওয়ামী লীগের আক্রমণ বন্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবর একটি চিঠি দেন।

সেলিমা রহমান সাংবাদিকদের বলেন, গতকাল শনিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দীন খোকনের প্রচারে হামলা হয়েছে। উল্টো বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। যেন পুলিশই এখন বিএনপির প্রতিপক্ষ। ঢাকায় বিএনপির কেউ প্রচারে নামতে পারছেন না। সিইসি বলেছেন, ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ আছে। তাঁরা জানতে চান, লেভেল প্লেয়িং ফিল্ডের সংজ্ঞা কী? একপক্ষ সব সুবিধা নিয়ে প্রচার চালাচ্ছে আর অন্যপক্ষ পোস্টারও লাগাতে পারছে না।

সেলিমা রহমান বলেন, বিএনপির ওপর আক্রমণ হলেও বিএনপি প্রতিরোধ গড়ে তুলছে না। আন্দোলনের অংশ হিসেবে বিএনপি নির্বাচনে আছে। এ সংসদ নির্বাচন অস্তিত্বের লড়াই। বিএনপি কাজ করে যাচ্ছে। কিন্তু কোনো সহিংসতা হোক, সেটা তাঁরা চান না।