টেকনাফে প্রায় ২ লাখ ইয়াবা উদ্ধার

ইয়াবা। ফাইল ছবি
ইয়াবা। ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ১ লাখ ৭০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে কাউকে আটক করতে পারেনি বিজিবি।

গতকাল শনিবার রাত আটটা থেকে আজ বেলা একটা পর্যন্ত টেকনাফ উপজেলার সাবরাং নয়াপাড়ায় এক লাখ, হ্নীলার জাদিমোরায় ৫০ হাজার ও সাবরাং মণ্ডলপাড়ায় ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে।

প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী। তিনি বলেন, গতকাল রাত আটটায় সাবরাং নয়াপাড়ার একটির সুপারি বাগানে ইয়াবা বেচা-কেনা হচ্ছে, এমন তথ্য পায় বিজিবি। পরে বিজিবির একটি দল অভিযানে যায়। ওই সুপারি বাগানে তল্লাশি চালালে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে এক লাখ ইয়াবা পাওয়া যায়। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

এদিকে আজ সকালে নাফ নদীর হ্নীলার জাদিমোড়া এলাকায় একজন লোককে টায়ারে করে সাঁতরে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবি। পরে বিজিবির সদস্যরা তাঁকে ধাওয়া করলে টায়ারটি ফেলে তিনি দৌড়ে পালিয়ে যান। ওই টায়ারের ভেতর থেকে ৫০ হাজার ইয়াবা বড়ি পাওয়া গেলেও কাউকে আটক করা যায়নি। একই দিন দুপুরে সাবরাং মণ্ডলপাড়া এলাকার লবণ মাঠে ইয়াবা বেচা-কেনার একটি তথ্য পায় বিজিবি। পরে বিজিবির একটি দল ওই এলাকায় অভিযান চালিয়ে লবণের স্তূপের ভেতর থেকে ২০ হাজার ইয়াবা উদ্ধার করে।

বিজিবির কর্মকর্তা মো. আছাদুদ জামান চৌধুরী বলেন, উদ্ধার করা ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে এগুলো ধ্বংস করা হবে।