শিক্ষামন্ত্রীকে সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন সমশের

সিলেট-৬ আসনে বিকল্পধারার প্রার্থী সমশের মবিন চৌধুরী একই আসনে আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

আজ রোববার সমশের মবিন চৌধুরী বারিধারায় বি. চৌধুরীর বাসভবন মায়া বি-তে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। তিনি বলেন, ‘যদিও প্রার্থিতা প্রত্যাহারে নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময়সীমা আগেই শেষ হয়েছে, তবুও আমি বিষয়টি নির্বাচন কমিশনকে জানাব এবং আমার দলের সিদ্ধান্ত অনুযায়ী সাংবাদিকদের মাধ্যমে সিলেট-৬ আসনে মহাজোটের প্রার্থী নুরুল ইসলাম নাহিদের সমর্থনে আমি আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছি।’

সম্প্রতি আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রসঙ্গে সমশের মবিন চৌধুরী বলেন, অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য শান্তিশৃঙ্খলা বজায় রাখতে হবে।

সংবাদ সম্মেলনে সুনামগঞ্জ-১ আসনে বিকল্পধারার প্রার্থী ছিলেন ডা. রফিকুল ইসলাম চৌধুরী। তিনি ৯ ডিসেম্বর ওই আসনে মহাজোটের প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতনকে সমর্থন জানিয়ে প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

প্রসঙ্গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিকল্পধারার নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট মহাজোটের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করছে। মহাজোট থেকে তারা তিনটি আসন পেয়েছে। এর বাইরে বিকল্পধারার প্রার্থীরা আরও ২০টি আসনে কুলা প্রতীকে ভোট করছেন।