ব্যবসার প্রসার ঘটাতে চান মিজানুর রহমান

মিজানুর রহমান
মিজানুর রহমান

সুনামগঞ্জের পাঁচটি নির্বাচনী আসনের মধ্যে বিএনপি এবার একটিতে নতুন প্রার্থী দিয়েছে। এই নতুন মুখ হলেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী। তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন সুনামগঞ্জ-৫ আসনে (ছাতক ও দোয়ারাবাজার)।

এই আসনে বিএনপির প্রার্থী হিসেবে গত পাঁচটি জাতীয় নির্বাচনে (২০১৪ সালের নির্বাচন ছাড়া) অংশ নিয়েছেন দলের কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন। এবারও তিনি মনোনয়নপ্রত্যাশী ছিলেন। কিন্তু চূড়ান্ত মনোনয়ন পান মিজানুর রহমান চৌধুরী। এখানে জাতীয় নির্বাচন মানেই ছিল আওয়ামী লীগের বর্তমান সাংসদ মুহিবুর রহমান মানিক ও বিএনপির সাবেক সাংসদ কলিম উদ্দিন আহমদ মিলনের ‘ভোটযুদ্ধ’।

এই দুজন এখান থেকে তিনবার করে সাংসদ হয়েছেন। কিন্তু মিলনের বদলে এবার মানিকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন মিজানুর রহমান চৌধুরী।

মিজানুর রহমান চৌধুরী এর আগে কখনো সংসদ নির্বাচনে অংশ নেননি। তিনি ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। ছাত্রজীবনে সিলেট এমসি কলেজ ছাত্র সংসদের সহসভাপতি (ভিপি) ছিলেন। দায়িত্ব পালন করেছেন ছাত্রদলের কেন্দ্রীয় সহসভাপতি হিসেবে।

মিজানুর রহমান বলেন, ‘এই এলাকার প্রতিটি গ্রামে আমাদের সংগঠন রয়েছে। মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি। মানুষ পরিবর্তন চায়, নতুনত্ব চায়। আশা করি এখানে এবার ধানের শীষের জয় হবে।’

নির্বাচিত হলে সড়ক যোগাযোগের উন্নয়নসহ, বিশেষ করে ব্যবসা–বাণিজ্যের প্রসার ঘটাতে কাজ করতে চান মিজানুর রহমান।

এই আসনে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন আটজন। অন্য ছয়জন হলেন জাতীয় পার্টির নাজমুল হুদা, ন্যাপের আবদুল ওদুদ, ইসলামী আন্দোলনের হুসাইন আল হারুন, গণফোরামের আইউব করম আলী, বিএনএফের আশরাফ হোসেন, খেলাফত মজলিসের মো. সফিক উদ্দিন।