বিদ্রোহীরা সরে না দাঁড়ালে ব্যবস্থা: কাদের

ওবায়দুল কাদের। ফাইল ছবি
ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের আগামীকাল মঙ্গলবারের মধ্যে সরে দাঁড়াতে বললেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, সরে না দাঁড়ালে বর্ধিত সভার সিদ্ধান্ত অনুযায়ী তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আজ সোমবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দ্বিতীয় কাঁচপুর সেতুর নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যেহেতু মনোনয়নপত্র প্রত্যাহার করার সুযোগ এখন আর নেই, তাই বিদ্রোহী প্রার্থীরা সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারবেন। নির্বাচনে যাঁরা বিশৃঙ্খলা সৃষ্টি করবেন, তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে তিনি নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাঁরা সাম্প্রদায়িক শক্তির সঙ্গে হাত মিলিয়ে শেখ হাসিনার বিরুদ্ধে গিয়ে ষড়যন্ত্র করছেন। তাঁরা ধানের শীষে ভোট চাইছেন। আবার তাঁরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বলে দাবি করেন। এটা স্ববিরোধিতা ও হাস্যকর ব্যাপার।

এর আগে সেতুমন্ত্রী দ্বিতীয় কাঁচপুর সেতুর নির্মাণকাজের অগ্রগতি নিয়ে সংশ্লিষ্ট লোকজনের সঙ্গে কথা বলেন। সেতুটির নির্মাণকাজ শেষ পর্যায়ে রয়েছে। এ সময় তাঁর সঙ্গে ছিলেন রেলমন্ত্রী মুজিবুল হক, নারায়ণগঞ্জের সওজের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেনসহ সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তারা।