প্রচারে ব্যস্ত ফিরোজ রশীদ

আওয়ামী লীগের মিত্র জাতীয় পার্টির প্রার্থী কাজী ফিরোজ রশীদ নির্বাচনী প্রচারে ব্যস্ত সময় কাটাচ্ছেন। তবে তাঁর প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী সুব্রত চৌধুরী অনেকটাই নীরব।

ঢাকা–৬ আসনের প্রার্থী কাজী ফিরোজ রশীদ গতকাল সোমবার পুরান ঢাকার ওয়ারী এবং সূত্রাপুরের বিভিন্ন এলাকায় প্রচারণা চালিয়েছেন। ভোটারদের তিনি বিজয়ের মাসে স্বাধীনতাবিরোধীদের ভোট না দেওয়ার আহ্বান জানান। কাজী ফিরোজ রশীদ বলেন, ভবিষ্যতে স্বাধীনতার পক্ষের শক্তিকে রাষ্ট্রীয় ক্ষমতায় রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দরকার। তিনি যত দিন ক্ষমতায় থাকবেন দেশের মানুষ ভালো থাকবে, শান্তিতে থাকবে। তাই যেখানে লাঙ্গল সেখানে নৌকা। লাঙ্গল জিতলে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হবেন। লাঙ্গল জিতলে মহাজোট সরকার গঠন করবে।

এর আগে গত রোবাবার বিজয় দিবসের সকালে তিনি পুরান ঢাকার লক্ষ্মীবাজার, পাতলাখান লেন, শ্যামবাজার, লালকুঠি এলাকায় গণসংযোগ করেন। সন্ধ্যায় বাহাদুর শাহ পার্কে মুক্তিযুদ্ধভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী ও মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ সময় তাঁর পক্ষে ভোট চান অভিনেতা এ টি এম সামসুজ্জামান।

এই আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী গণফোরামের সুব্রত চৌধুরীকে গতকাল নির্বাচনী প্রচারে দেখা যায়নি। তবে বিজয় দিবসের বিকেলে ধানের শীষ প্রতীক নিয়ে তিনি গোপীবাগ রামকৃষ্ণ মিশন এলাকায় গণসংযোগ করেন। তিনি এলাকার জলাবদ্ধতা, পানি–গ্যাসের সংকটসহ নাগরিক সমস্যাগুলো দূরীকরণের আশ্বাস দেন।