প্রচারণায় ব্যস্ত বড় দুই দল

ধানের শীষের পক্ষে সাধারণ মানুষের কাছে ভোট চাচ্ছেন মুন্সিগঞ্জ-১ আসনে বিএনপির প্রার্থী শাহ্‌ মোয়াজ্জেম হোসেন। গতকাল বিকেলে সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া এলাকায়।  সংগৃহীত
ধানের শীষের পক্ষে সাধারণ মানুষের কাছে ভোট চাচ্ছেন মুন্সিগঞ্জ-১ আসনে বিএনপির প্রার্থী শাহ্‌ মোয়াজ্জেম হোসেন। গতকাল বিকেলে সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া এলাকায়। সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রচারণায় ব্যস্ত মুন্সিগঞ্জ-১ (শ্রীনগর ও সিরাজদিখান) আসনে বড় দুই দলের প্রার্থীরা।

গতকাল সোমবার ধানের শীষ প্রার্থী বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন সিরাজদিখান উপজেলার মধ্যপাড়া ইউনিয়নে নির্বাচনী গণসংযোগ করেন। বিকেল সোয়া চারটা থেকে সন্ধ্যা পর্যন্ত চলে তাঁর নির্বাচনী প্রচারণা।

বিকেলে দলীয় নেতা–কর্মীদের সঙ্গে নিয়ে মধ্যপাড়া বাজার থেকে গণসংযোগ শুরু করেন শাহ মোয়াজ্জেম। তিনি খালেদা জিয়ার মুক্তি ও ‘গণতন্ত্র পুনরুদ্ধারের’ জন্য সবাইকে ধানের শীষে ভোট দেওয়ার আহ্বান জানান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আবদুল কুদ্দুসসহ স্থানীয় নেতা-কর্মীরা।

শাহ মোয়াজ্জেম বলেন, ‘সাধারণ ভোটররা যদি কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, তাহলে বিএনপি বিশাল ভোটের ব্যবধানে জয়লাভ করবে।’ তিনি আরও বলেন, ‘এ আসনে আমাদের প্রতিপক্ষ এখন পুলিশ। পুলিশ আওয়ামী লীগের পক্ষ নিয়ে আমাদের নির্বাচনের মাঠে নামতে দিচ্ছে না। আমাদের নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে ভয় দেখানো হচ্ছে। তাঁদের গ্রেপ্তার করা হচ্ছে। হামলা–মামলা–গ্রেপ্তার করে আমাদের নির্বাচন থেকে বিরত রাখা যাবে না।’

উপজেলা বিএনপির সভাপতি আবদুল কুদ্দুস বলেন, আসনটি বিএনপির দুর্গ হিসেবে পরিচিত। এখানকার রাস্তাঘাট স্কুল, কলেজ, ধর্মীয় প্রতিষ্ঠান, সেতু-কালভার্ট বিএনপির আমলেই হয়েছে। গত ১০ বছরে এখানে চোখে পড়ার মতো কোনো উন্নয়ন হয়নি। মানুষ শান্তিতে থাকতে পারেনি। উন্নয়ন ও শান্তির জন্য এ এলাকার মানুষ ধানের শীষকে জয়ী করতে চায়।

গতকাল সিরাজদিখানে নৌকার পক্ষে মিছিল ও পথসভা হয়েছে। বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের উদ্যোগে এসব কর্মসূচি পালিত হয়।

উপজেলার রাজদিয়া খেলার মাঠ থেকে মিছিলটি বের হয়। উপজেলা মোড় প্রদক্ষিণ করে আবার সেখানে এসে মিছিল শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন উপজেলা যুবলীগ সাবেক যুগ্ম আহ্বায়ক মনোয়ার হোসেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মালখানগর ইউনিয়ন যুবলীগের সহসভাপতি সাইফুল ইসলাম, উপজেলা যুব পরিষদের সভাপতি মো. সৌরভ।

কর্মসূচিতে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকা প্রতীকে ভোট দিতে হবে।