পিকআপের ধাক্কায় প্রাণ গেল নানি-নাতির

সাতক্ষীরায় পিকআপ ভ্যানের ধাক্কায় মৃত্যু হয়েছে নানি ও নাতির। মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে বালিগাদা এলাকায় সাতক্ষীরা-খুলনা মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। এতে মোটরসাইকেলের চালক নানা গুরুতর আহত হয়েছেন।

নিহত দুজন হলেন ফরিদা বেগম (৫০) ও তাঁর নাতি সাদ (১৪)। যশোর কেশবপুর উপজেলার ভবতীপুর গ্রামের সামাদ মোড়লের স্ত্রী ফরিদা বেগম ও তৈলকুপি গ্রামের আবদুল আলিমের ছেলে সাদ। দুর্ঘটনায় আহত নানা সামাদ মোড়লকে গুরুতর অবস্থায় উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কেশবপুর থেকে সামাদ মোড়ল নাতি ও স্ত্রীকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে করে মেয়েজামাই বাড়ি তৈলকুপি যাচ্ছিলেন। বালিগাদা এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি পিকআপ ভ্যান ধাক্কা দিলে তাঁরা সামনে পড়েন যান। এ সময় পিকআপের চাপায় ঘটনাস্থলে নানি ফরিদা বেগম ও নাতি সাদ মারা যায়। আহত সামাদ মোড়লকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়।

সামাদ মোড়লের অবস্থা আশঙ্কাজনক বলে জানান সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মাহবুবুর রহমান। সন্ধ্যায় তালা উপজেলার পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম বলেন, নানি ও নাতির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।

প্রথম আলোর জরিপ অনুযায়ী, সড়কে মৃত্যুর মিছিলে গতকাল সোমবার পর্যন্ত ৯ জনসহ ৬৬২ দিনে নিহত হয়েছে ৫ হাজার ৭৮২ জন। আর আজ মঙ্গলবার এই দুজনসহ ৬৬৩ দিনে নিহত মানুষের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৭৮৪ জনে। হিসাব অনুযায়ী সড়কে প্রতিদিন গড়ে নিহত হন প্রায় ৯ জন।