নির্বাচনী মাঠে ফের সরব রেজা কিবরিয়া

রেজা কিবরিয়া
রেজা কিবরিয়া

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী রেজা কিবরিয়া আবারও নির্বাচনী মাঠে সরব। মঙ্গলবার বেলা তিনটায় তিনি নবীগঞ্জ উপজেলা বিএনপির বর্ধিত সভায় অংশ নেন। এ সময় রেজা কিবরিয়া বলেন, ‘আমাকে নির্বাচনী মাঠ থেকে সরাতে নানা চেষ্টা করা হচ্ছে। তবে যতই ঝামেলার সৃষ্টি করা হোক না কেন, মাঠ ছাড়ব না। জনগণ পাশে আছে।’

এর আগে গত রোববার রেজা কিবরিয়া নিরাপত্তাহীনতা বোধ করে নিজের নির্বাচনী এলাকা ছেড়ে ঢাকায় চলে যান। মঙ্গলবার তিনি আবারও নির্বাচনী এলাকায় আসেন এবং প্রচারণায় নামেন।

বর্ধিত সভায় গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য রেজা কিবরিয়া আরও বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সুস্থ শরীরে কারাগারে নেওয়া হয়েছে, কিন্তু তিনি এখন অসুস্থ। খালেদা জিয়াকে মুক্ত করতে হলে সব রকম দ্বিধাদ্বন্দ্ব ভেঙে নবীগঞ্জ-বাহুবল এবং সারা দেশের বিএনপির নেতা-কর্মীদের ধানের শীষ প্রতীকের পেছনে ঐক্যবদ্ধ হতে হবে।

রেজা কিবরিয়া বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের বাহুবল উপজেলার আটক পাঁচ নেতা-কর্মীর জামিন হয় রোববার। কিন্তু তাঁরা কারাগারে থাকা অবস্থায় তাঁদের বিস্ফোরক আইনে অপর একটি মামলায় আবারও আটক করা হয়। এভাবে প্রতিনিয়ত নেতা-কর্মীদের হয়রানি করা হচ্ছে। পুলিশের কাছ থেকে ঐক্যফ্রন্টের ৭০ বছরের বৃদ্ধ থেকে শুরু করে ১৬ বছরের কিশোরও মুক্তি পাচ্ছে না।

নবীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শেখ সুজাত মিয়ার সভাপতিত্বে বর্ধিত সভায় বক্তব্য দেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক শিহাব আহমেদ চৌধুরী, পৌর বিএনপির সভাপতি ও নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরী প্রমুখ।

সভা শেষে রেজা কিবরিয়া বিএনপির উপজেলা সভাপতি শেখ সুজাত মিয়াকে মিষ্টিমুখ করান। শেখ সুজাত মিয়া এ আসনের সাবেক সাংসদ। এবারও তিনি বিএনপি থেকে এ আসনে মনোনয়ন পান। পরে দলীয় সিদ্ধান্তে এ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হন রেজা কিবরিয়া।

নবীগঞ্জ ও বাহুবল উপজেলা নিয়ে হবিগঞ্জ-১ আসন। অর্থনীতিবিদ রেজা কিবরিয়া ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জে গ্রেনেড হামলায় নিহত সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের নেতা শাহ এ এম এস কিবরিয়ার ছেলে। রেজা কিবরিয়া গত ১৮ নভেম্বর গণফোরামে যোগ দেন। একাদশ সংসদ নির্বাচনে তিনি হবিগঞ্জ-১ আসনে ঐক্যফ্রন্ট থেকে মনোনয়ন পান।