১০ বছর পর ভোটের মাঠে সাবেক দুই মন্ত্রী

মো. শাহজাহান মিয়া,আলতাফ হোসেন
মো. শাহজাহান মিয়া,আলতাফ হোসেন

পটুয়াখালী-১ আসনে এবার ভোটের লড়াইয়ে নেমেছেন সাবেক দুই মন্ত্রী। ১০ বছর পর দুই প্রার্থী একে  অপরের মুখোমুখি হওয়ায় হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশা করছেন ভোটাররা।
জেলা সদর, মির্জাগঞ্জ ও দুমকি—এই তিন উপজেলা নিয়ে এই নির্বাচনী এলাকা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. শাহজাহান মিয়া। বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি আলতাফ হোসেন চৌধুরী।
দলীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের শাহজাহান এর আগে দুবার সাংসদ নির্বাচিত হয়েছিলেন। ২০০১ সালে তিনি বিএনপির প্রার্থী আলতাফ চৌধুরীর কাছে পরাজিত হন। তবে ২০০৮ সালে শাহজাহান আসনটি পুনরুদ্ধার করেন এবং আওয়ামী লীগের মন্ত্রী পরিষদে ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে শাহজাহান মিয়া দলীয় মনোনয়ন দাখিল করলেও শেষ পর্যায়ে মনোনয়ন প্রত্যাহার করে নেন। আর আওয়ামী লীগ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়।
এদিকে আলতাফ হোসেন চৌধুরী ২০০১ সালের নির্বাচনে জয়ী হয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান। ২০১৪ সালে বিএনপি নির্বাচন করেনি।  সে হিসাবে ১০ বছর পর আবার দুজন সাবেক মন্ত্রী দলীয় মনোনয়ন পেয়ে ভোটের লড়াইয়ে মাঠে নেমেছেন।
আলতাফ চৌধুরী বলেন, দেশের মানুষ আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি পেতে চায়, ফিরে পেতে চায় তাদের ভোটের অধিকার। দেশে এখন পর্যন্ত সবার জন্য সমান সুযোগ তৈরি হয়নি। তাঁদের ওপর হামলা, পুলিশের বাধা চলছে। হাজার হাজার কর্মী শান্তিতে ঘুমাতে পারছেন না। তবে এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্যেও ধানের শীষের গণজোয়ার
সৃষ্টি হয়েছে।  আওয়ামী লীগের প্রার্থী মো. শাহজাহান মিয়া বলেন, এই দক্ষিণাঞ্চলে আওয়ামী লীগের শক্ত অবস্থান রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন, যা এখনো চলছে। কাজেই এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাই আবারও নৌকায় ভোট দেবেন বলে তাঁরা বিশ্বাস করেন।