বৈরী আবহাওয়াতেও গণসংযোগ

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বৈরী আবহাওয়া ও বৃষ্টিবিঘ্নিত দিনেও গাজীপুরে বসেছিলেন না প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। গতকাল মঙ্গলবার বিভিন্ন এলাকায় গণসংযোগ থেকে শুরু করে ছোট ছোট পথসভা করেছেন তাঁরা।

গাজীপুর-৩ (শ্রীপুর): এই আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ইকবাল হোসেন সবুজ ও জাতীয় ঐক্যফ্রন্টের ইকবাল সিদ্দিকীর গণসংযোগ চলছে। তাঁরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চান।

নির্বাচনী এলাকার দারগারচালা, পিয়ার আলী কলেজ মোড়, বহেরারচালা, কেওয়া পশ্চিমখণ্ড এলাকায় পথসভা করেন ইকবাল হোসেন। এ ছাড়া সকাল থেকে উপজেলার মেম্বারবাড়ি, মণিপুর, ভাওয়ালগড়সহ বিভিন্ন স্থানে গণসংযোগ করে ভোট চাইতে নামেন তাঁর বড় ভাই আকরাম হোসেন। পথসভা চলাকালে ইকবাল হোসেন বলেন, ‘আওয়ামী লীগ সরকার সব সময় দেশের উন্নয়নের কথা ভেবেছে। অর্থনীতিকে শক্তিশালী করে দেশকে উন্নয়নশীল দেশের তালিকায় স্থান করে দিয়েছে তারা। ভোটের মাধ্যমে দেশের উন্নয়নের এই অগ্রযাত্রাকে এগিয়ে নিতে চান।

একই দিন গণসংযোগ ও পথসভা করেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ইকবাল সিদ্দিকী। সকাল থেকে উপজেলার মাওনা ইউনিয়নের বিভিন্ন স্থানে নেতা-কর্মী নিয়ে গণসংযোগ করেন তিনি। পরে বিকেলে সলিং মোড় এলাকায় একটি পথসভায় বক্তব্য দেন এই প্রার্থী। তিনি বলেন, ‘একের পর এক পুলিশি হয়রানির কারণে জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচন সমন্বয়কারীসহ বিএনপির নেতা-কর্মীরা ঠিকমতো গণসংযোগ চালাতে পারছেন না। এমন পরিস্থিতিতেও আমরা থেমে নেই। দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন, তাদের গণতন্ত্র ফিরিয়ে দিয়ে তাদের অধিকার প্রতিষ্ঠা করা হবে।’

 গাজীপুর-৫

এই আসনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি এ কে এম ফজলুল হক মিলন সম্প্রতি নাশকতার মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন। তাঁর হয়ে স্ত্রী শম্পা হক এলাকায় নির্বাচনী গণসংযোগ ও প্রচার-প্রচারণার কাজ চালিয়ে যাচ্ছেন।

গতকাল শম্পা হক কালীগঞ্জের পাঞ্জুরা, শিমুলিয়া, পিপুলিয়া, তুমুলিয়া, নাগরী, বালিগাঁও, ভাদার্ত্তী, সোমসহ  বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। শম্পা হক বলেন, ‘স্বামীর অনুপস্থিতিতেও এলাকায় গণসংযোগে ব্যাপক সাড়া পাচ্ছি। এতে সরকারদলীয় লোকজন ঈর্ষান্বিত হয়ে আমাদের নির্বাচনী প্রচার-প্রচারণায় বাধা দিচ্ছেন, বিভিন্ন হুমকি-ধমকি দিচ্ছেন।’