জনগণের চেয়ে বড় হাতিয়ার নেই: কাদের

ওবায়দুল কাদের। ফাইল ছবি
ওবায়দুল কাদের। ফাইল ছবি

‘জনগণের শক্তি নিয়ে আমরাই বিজয়ী হব’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ভোটের মাঠে জনগণের চেয়ে বড় অস্ত্র, বড় হাতিয়ার আর কিছু নেই। জনগণের ভোটেই উন্নয়নের রোল মডেল শেখ হাসিনা আবার প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন।

আজ বুধবার নিজ নির্বাচনী এলাকা নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনের কবিরহাট উপজেলার ফরাজী বাজারে নির্বাচনী পথসভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেবও এখন কান্নাকাটি শুরু করে দিয়েছেন। এসব কান্নাকাটির আড়ালে তাঁরা অন্য মতলবে আছে। সন্ত্রাসী কর্মকাণ্ডের ধান্দায় আছেন। জনগণ তাঁদের চায় না। তাঁরা জনগণের সঙ্গে একধরনের ধোঁকাবাজির খেলা খেলছেন।

লেভেল প্লেয়িং পরিবেশ নিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের মতামত নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা গণতান্ত্রিক প্রক্রিয়া। চারজন নির্বাচন কমিশনারের একজনের ভিন্নমত থাকতে পারে। কিন্তু সংখ্যাগরিষ্ঠ মতামত যেদিকে যাবে, সেটাই সত্য এবং তার আলোকেই সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির মওদুদ আহমদ সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘মওদুদ সাহেবের চোখে এখন পানি আর পানি। জনসমর্থন না থাকায় নিজ বাড়িতে বসে এখন শুধু মিডিয়ার কাছে কান্নাকাটি করছেন। কিন্তু উন্নয়নের বাংলাদেশে এখন চোখের পানিতে মানুষের পেট ভরে না।’

পরে ওবায়দুল কাদের একই এলাকার টেকের বাজার, পশ্চিম দর্পনগর, নুর সোনাপুর বাজারে গণসংযোগ ও পথসভা করেন। পথসভাগুলোতে তিনি ভোটারদের নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার পাশাপাশি আগামীবার নির্বাচিত হলে প্রতিটি পরিবারে অন্তত একজন আয়-রোজগার করতে পারে, সে ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন। তিনি এ সময় আওয়ামী লীগের ২১ দফা ইশতেহারের মাধ্যমে জনগণ কী সুবিধা পাবে ও উপকারভোগী হবে, তা-ও তুলে ধরেন।

গণসংযোগ ও পথসভায় অন্যান্যের মধ্যে কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জহিরুল হকসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।