প্রকাশিত সংবাদের বিষয়ে তিতাস গ্যাসের বক্তব্য

দৈনিক প্রথম আলোর অনলাইন সংস্করণে প্রকাশিত একটি খবরের বিষয়ে বক্তব্য দিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। আজ বুধবার প্রথম আলোর অনলাইন সংস্করণে প্রকাশিত হয় ‘নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে একই পরিবারের ৯ জন দগ্ধ’ শিরোনামের একটি সংবাদ। এই সংবাদের পরিপ্রেক্ষিতে এক বিজ্ঞপ্তিতে তিতাস গ্যাস নিজেদের বক্তব্য জানিয়েছে।

তিতাস গ্যাস বলছে, ‘১৯ ডিসেম্বর ২০১৮ তারিখ দুপুর ১টার সময় তিতাস গ্যাস টিঅ্যান্ডডি কোম্পানি লিমিটেডের পক্ষ হতে গ্রাহক আঙিনা সরেজমিনে পরিদর্শন করা হয় । পরিদর্শনকালে দেখা যায়, দুর্ঘটনাকবলিত বাড়িটি চার তলাবিশিষ্ট, যার মালিক মিসেস ফেরদৌসি বেগম। উক্ত ভবনের তৃতীয় তলায় উল্লিখিত দুর্ঘটনা ঘটে। পরিদর্শনকালে উল্লিখিত বাড়ির গ্যাস–সংযোগের রাইজার এবং দুর্ঘটনাকবলিত ফ্ল্যাটের কিচেনে কোনো প্রকার লিকেজ পরিলক্ষিত হয়নি।’

তিতাস গ্যাস টিঅ্যান্ডডি কোম্পানি লিমিটেড বলছে, দুর্ঘটনাকবলিত ফ্ল্যাটটিতে ২টি কক্ষ রয়েছে। পরিদর্শনকালে দেখা যায়, ফ্ল্যাটের কিচেনে কোনো প্রকার অগ্নি দুর্ঘটনা ঘটেনি কিংবা কোনো প্রকার ক্ষয়ক্ষতি হয়নি। বরং অগ্নি দুর্ঘটনা ঘটেছে থাকার কক্ষে। পরিদর্শনের সময় দুই কক্ষের চেয়ার, তোশক, কম্বল প্রভৃতি আংশিক পোড়া দেখা যায়। বাড়ির মালিক ফেরদৌসি বেগম ও উপস্থিত ব্যক্তিদের সঙ্গে আলাপকালে তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানতে পারে, দুর্ঘটনার শিকার শ্রীনাথ চন্দ্র বর্মণের বাড়িতে মেহমান থাকায় খাটের ওপর ও নিচে লোকজন কয়েল জ্বালিয়ে ঘুমিয়ে ছিল। কয়েলের আগুন থেকে তোশকে আগুন লেগে এ দুর্ঘটনা ঘটেছে বলে তারা অবহিত করেন।