বিএনপির প্রতিশ্রুতি তরুণদের সঙ্গে প্রহসন: আ.লীগ

জাহাঙ্গীর কবির নানক। ফাইল ছবি
জাহাঙ্গীর কবির নানক। ফাইল ছবি

বিএনপি তাদের ইশতেহারে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা পুরোপুরি তুলে দেওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছে, তা বিভ্রান্তিকর ও মেধাবী তরুণদের সঙ্গে প্রহসনমাত্র। সস্তা জনপ্রিয়তায় বিএনপির প্রতিশ্রুতি দেশের তরুণদের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছু নয় বলে অভিযোগ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ

ধানমন্ডিতে আজ বুধবার দুপুরে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক দলের পক্ষে এ অভিযোগ করেন। তিনি বলেন, দেশবাসী বিএনপির অবান্তর ও কল্পনাপ্রসূত ইশতেহার প্রত্যাখ্যান করেছে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, তরুণদের যৌক্তিক দাবি বিবেচনা করে বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচনী ইশতেহারে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির কথা বলেছে। কিন্তু বিএনপি তাদের ইশতেহারে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা পুরোপুরি তুলে দেওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছে, তা বিভ্রান্তিকর ও মেধাবী তরুণদের সঙ্গে প্রহসনমাত্র। সস্তা জনপ্রিয়তায় বিএনপির প্রতিশ্রুতি দেশের তরুণদের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছুই না। তিনি বলেন, বয়সসীমা নিয়ে এই ধরনের প্রতিশ্রুতি পৃথিবীর কোথাও নেই। এতে করে দেশে বেকারত্বের সংকট আরও বৃদ্ধি পাবে।

নানক বলেন, দেশবাসী জানে বিএনপি ক্ষমতায় গেলে বাংলাদেশ আবারও অন্ধকারে নিমজ্জিত হবে। হত্যা-সন্ত্রাস, সংখ্যালঘু নির্যাতন, দুর্নীতি, দুর্বৃত্তায়নের অভয়ারণ্যে পরিণত হবে। শিক্ষাঙ্গনে অস্ত্রের ঝনঝনানি উঠবে, মহান মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী সংস্কৃতি প্রতিষ্ঠায় বাংলাদেশ সমৃদ্ধ, সুন্দর ও শান্তিপূর্ণ রাষ্ট্র নির্মাণের স্বপ্ন সুদূরপরাহত হবে। তিনি দাবি করেন, আগামী নির্বাচনে বাংলাদেশের জনগণ বিএনপিকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে। বিএনপিকে গণতান্ত্রিক রাজনীতির ধারায় ফিরে এসে উন্নয়ন ও সমৃদ্ধির রাজনীতি করার আহ্বান জানান তিনি।

সাবেক প্রতিমন্ত্রী নানক বলেন, একজন দুর্নীতিবাজ, অর্থ পাচারকারী তারেক রহমানকে দলের চেয়ারম্যান বানাতে যারা রাতের অন্ধকারে গঠনতন্ত্র সংশোধন করতে পারে, সে দলের মুখে দুর্নীতি, অর্থপাচার রোধের অঙ্গীকার হাস্যকর। বিএনপি একদিকে দুর্নীতি ও মুদ্রা পাচার রোধের অঙ্গীকার করছে, অন্যদিকে মনোনয়ন–বাণিজ্যের মাধ্যমে হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে, যা তাদের মনোনয়নবঞ্চিত কর্মীদের বক্তব্যে প্রমাণিত হয়েছে।

জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শিরোনামে ঘোষিত নির্বাচনী ইশতেহারে দেশের মানুষের মধ্যে যেমন ব্যাপক উৎসাহ সৃষ্টি হয়েছে, অন্যদিকে বিএনপি ঘোষিত নির্বাচনী ইশতেহারে দেশবাসীকে চরম হতাশ ও বিভ্রান্ত করেছে। কোনো গণতান্ত্রিক রাজনৈতিক দলের কাছ থেকে এ ধরনের ইশতেহার দেশের মানুষ আশা করেনি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আফজাল হোসেন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।