জোনায়েদ সাকির প্রচারে বাধা ছাত্রলীগের

জোনায়েদ সাকি
জোনায়েদ সাকি

ঢাকা-১২ আসনে বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির প্রচারে বাধা দিয়েছে ছাত্রলীগ। জোনায়েদ জানান গতকাল শনিবার বিকেলে তিনি প্রচারে নামলে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রবেশমুখে ছাত্রলীগ বাধা দেয়। গতকাল রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শেরেবাংলা নগর এলাকায় প্রচার শেষে কোদাল প্রতীকের মিছিল শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে গেলে ছাত্রলীগের কর্মীরা ইট ও লাঠি নিয়ে উপস্থিত হয়ে বাধা দেন এবং অকথ্য ভাষায় গালাগালি করেন। তাঁদের কৃষি বিশ্ববিদ্যালয়ে ঢুকতেও বাধা দেওয়া হয়।

এ ঘটনার নিন্দা জানিয়ে জোনায়েদ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর এলাকায় অন্য দলের প্রচারণা চলবে না, এই হুংকার তুলে সরকার সমর্থিত ব্যক্তিরা

নির্বাচনী পরিবেশে ভীতি ও আতঙ্ক ছড়ানোর চেষ্টা চালাচ্ছেন। শেরেবাংলা নগর এলাকায় প্রচারণায় বাধা দেওয়ার পাশাপাশি গতকাল নাবিস্কো এলাকায় কোদাল প্রতীকের প্রচার মাইক ভাঙচুর করা হয় বলেও দাবি করেন তিনি।

এদিকে গত বৃহস্পতিবার মধ্যরাতে জোনায়েদের ফেসবুক অ্যাকাউন্ট, ইয়াহু অ্যাকাউন্ট ও গণসংহতি আন্দোলনের অফিশিয়াল ফেসবুক পেজ হ্যাক করা হয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, মাঠের প্রচারের সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে কাজে বাধা সৃষ্টি করার বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে বিবেচনা করতে হবে।