প্রতিপক্ষের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ শামীম ওসমানের

শামীম ওসমান
শামীম ওসমান

নাশকতার আশঙ্কা করছেন নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী শামীম ওসমান। তিনি বলেন, তাঁর আসনসহ দেশের নানা জায়গায় দেশি-বিদেশি উগ্রবাদীরা সংসদ নির্বাচন বন্ধ করতে অরাজকতার চেষ্টা করবে বলে তাঁর কাছে খবর আছে। প্রতিপক্ষের প্রার্থী এই ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত বলে তিনি অভিযোগ করেন।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের রাইফেল ক্লাবে সংবাদ সম্মেলনে শামীম ওসমান এসব কথা বলেন। নিজের বক্তব্যের পরেই সংবাদ সম্মেলন শেষ করেন তিনি। সাংবাদিকদের কোনো প্রশ্ন করার সুযোগ দেওয়া হয়নি।

গতকালের সংবাদ সম্মেলনে শামীম ওসমান বলেন, তিনি অবহিত যে বাংলাদেশে নির্বাচন বন্ধ করার জন্য আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। তারেক রহমানের সরাসরি নেতৃত্বে পাকিস্তানি আইএসআই নেটওয়ার্ক এ কাজ করছে। হয়তো দ্রুতই একটা ঘটনা ঘটাবে। তবে তিনি এসব কিছু প্রমাণ করতে পারবেন না বলেও জানান। তিনি বলেন, ‘আমি তিন-চার দিন ধরে যে ইনফরমেশন পাচ্ছি তাতে...পাকিস্তান দূতাবাস ও পাকিস্তানের কিছু নাগরিকও নারায়ণগঞ্জে বিভিন্ন জায়গায় আনাগোনা শুরু করেছে। বিভিন্ন জায়গায় তারা গোপন বৈঠক করেছে।’

শামীম ওসমান বলেন, ওরা অনেকগুলো প্লটের মধ্যে একটি হিসেবে নারায়ণগঞ্জকে বেছে নিয়েছে। তাঁর প্রতিপক্ষের প্রার্থী মুফতি কাসেমীকে সেই প্লট বাস্তবায়নের জন্যই প্রার্থিতা দেওয়া হয়েছে বলে তাঁর অভিযোগ। এ জন্য তিনি তাঁর প্রতিপক্ষ ঐক্যফ্রন্টের প্রার্থীকে নিরাপত্তা দিতেও কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়েছেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মুফতি কাসেমী বলেন, তাঁর অবস্থা ‘ঠাকুর ঘরে কে রে আমি কলা খাই না’—এর মতো। তিনি (শামীম ওসমান) এসবের সঙ্গে যুক্ত কি না, তা নিয়ে এখন সন্দেহ হচ্ছে।

মুফতি কাসেমী বলেন, তিনি কোথা থেকে পাকিস্তানি নাগরিকদের দেখতে পেলেন, এসব তাঁকেই প্রমাণ করতে হবে। জঙ্গি বা বোমা হামলার তথ্য থাকলে সেগুলো আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো উচিত। ষড়যন্ত্রকারীদের গ্রেপ্তার করা উচিত। তিনি এসব না করে মানুষকে ভয় দেখাচ্ছেন, এভাবে মানুষকে ভয় দেখানো ঠিক না।