ইসহাকের ভাইয়ের গাড়ি থেকে বোমার সরঞ্জাম উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের জলিল গেট এলাকায় বিএনপি প্রার্থী ইসহাক চৌধুরীর ভাই আমজাদ হোসেন চৌধুরীর গাড়ি থেকে একটি পাইপগান ও পেট্রলবোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ সময় পুলিশ জিপ গাড়িসহ চালক মেহেদী হাসান তারেককে আটক করে থানায় নিয়ে যায়। গতকাল বুধবার দুপুরে এ ঘটনা ঘটে।

তবে বিএনপির দাবি, তাদের প্রার্থীকে ফাঁসিয়ে নির্বাচন থেকে দূরে সরিয়ে দেওয়ার এটি একটি চক্রান্ত।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) জাব্বারুল ইসলাম প্রথম আলোকে বলেন, গতকাল দুপুরে বিএনপি প্রার্থীর বাসায় সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল। তাঁদের কাছে খবর ছিল জলিল গেট এলাকায় দুপক্ষের মধ্যে সংঘর্ষ হতে পারে। সেজন্য পুলিশের সদস্যরা ওই এলাকার কাছাকাছি ছিলেন। এ সময় খবর পেয়ে গাড়িটিতে অভিযান চালিয়ে ১৯টি পেট্রলবোমা তৈরির সরঞ্জাম (বোতল) এবং একটি পাইপগান উদ্ধার করা হয়।

উপজেলা বিএনপির আহ্বায়ক তফাজ্জল হোসেন প্রথম আলোকে বলেন, সাংবাদিকেরা তাঁদের প্রার্থীর বাড়িতে ঢোকার সঙ্গে সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের লোকজন বাড়িটি ঘেরাও করে রাখেন। এ সময় আমজাদ হোসেন চৌধুরীর গাড়িটি সাংবাদিকদের জন্য নাশতা আনতে ও ব্যাংক থেকে টাকা আনতে যাচ্ছিল। এ সময় আওয়ামী লীগের কয়েকজন লোক গাড়িটি আটকে চালককে একটি দোকানে নামিয়ে দেন। পরে পুলিশ গিয়ে পেট্রলবোমা পেয়েছে দাবি করে গাড়িটি আটক করে থানায় নিয়ে যায়।

বিএনপি প্রার্থীর বাড়ি ঘেরাও করে রাখার বিষয়টি অস্বীকার করে সীতাকুণ্ড থানার ওসি দেলওয়ার হোসেন প্রথম আলোকে বলেন, পেট্রলবোমার খবর পেয়ে পুলিশ সেখানে গিয়েছে।

ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন প্রথম আলোকে বলেন, পেট্রলবোমা উদ্ধারের সময় আওয়ামী লীগের কোনো নেতা–কর্মী সেখানে ছিলেন না। খবর পেয়ে কয়েকজন সেখানে গেছেন। বাড়ি ঘিরে রাখার প্রশ্ন উঠে না।