যে খবর পাচ্ছি তা উদ্বেগজনক: ড. কামাল

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘আমি কারও মুখে কোনো আনন্দ উল্লাস দেখছি না। যেটা হওয়া উচিত ছিল। যে খবর পাচ্ছি তা উদ্বেগজনক।’ আজ রোববার বেলা একটার দিকে রাজধানীর মতিঝিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

কামাল হোসেন বলেন, ‘মিনিটে মিনিটে চারদিক থেকে ফোন আসছে। দুঃখের সঙ্গে জানাচ্ছি, স্বাধীনতার ৪৭ বছর পরও এমন অবস্থা। আমার আশা ছিল, অন্তত কোনো একটা কেন্দ্র থেকে কেউ বলবে সুন্দর নির্বাচন হয়েছে। কিন্তু সে রকম কোনো খবর আমি পাইনি।’

এ সময় ঢাকা-৭ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে গণফোরামের প্রার্থী মোস্তফা মোহসীন মন্টু জানান, ‘আমার ৯৮ শতাংশ কেন্দ্র থেকে পুলিশের সহযোগিতায় এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। গতকাল রাত থেকেই আমরা খবর পাচ্ছিলাম ভোট চুরি হয়ে যাচ্ছে। কোনো সভ্য জগতে রাতে চোরের মতো জনগণের আমানত কেউ চুরি করে না।’

একই অভিযোগ করেন ঢাকা-৬ আসনে গণফোরামের প্রার্থী সুব্রত চৌধুরী। তিনি বলেন, কোথাও এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। ইভিএম ঠিকমতো কাজ করেনি। ইভিএমের মাধ্যমে ব্যাপক কারচুপি হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নেতা জগলুল হায়দার আফ্রিক, শাহ আহমেদ বাদল প্রমুখ।

আজ সন্ধ্যা ছয়টায় জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয়ে সার্বিক পরিস্থিতি নিয়ে আরেকটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে এই সংবাদ সম্মেলনে জানানো হয়।