বিজয়ীদের অভিনন্দন জানানো হবে, ধারণা করেছিল আ. লীগ: নানক

জাহাঙ্গীর কবির নানক। ফাইল ছবি
জাহাঙ্গীর কবির নানক। ফাইল ছবি

সব দলের অংশগ্রহণের এই নির্বাচনে বিজয়ীদের অভিনন্দন জানিয়ে রাজনীতিতে গুণগত পরিবর্তন আনা হবে বলে ধারণা করেছিল আওয়ামী লীগ, ঐক্যফ্রন্ট নেতারা সেটি দেখাতে পারেননি। রোববার রাতে দলের পক্ষে সংবাদ সম্মেলন করে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এ কথা বলেন।

রোববার সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গণনা চলার সময় সংবাদ সম্মেলন করে ভোটের ফল প্রত্যাখ্যান করেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। এ সময় তিনি নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবি জানান।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি-জামায়াত ও ঐক্যফ্রন্ট জনগণের দ্বারা প্রত্যাখ্যাত হয়েছে। ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন নির্বাচনে অংশ নেওয়ার মতো সাহস রাখেননি। জনগণের রায় প্রত্যাখ্যান করার অধিকার কারও নেই।

আওয়ামী লীগ নেতা নানক বলেন, দেশের জনগণ জঙ্গিবাদের বিরুদ্ধে রায় দিয়েছে। তারা উন্নয়নের পক্ষে, গণতন্ত্রের পক্ষে। তিনি বলেন, নির্বাচন কমিশন এখনো আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও দলীয় সূত্র থেকে পাওয়া ফলাফলে তাঁরা বিশ্বাস করেন, দেশবাসী তাঁদের এক অভূতপূর্ব বিজয় উপহার দিয়েছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।