কত ভোট পেলেন ইমরান এইচ সরকার?

ইমরান এইচ সরকার
ইমরান এইচ সরকার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ আসনে মোটরগাড়ি মার্কায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। এবারের নির্বাচনে তিনি পেয়েছেন দুই হাজার ৭৭৫ ভোট। এই আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাকির হোসেন এক লাখ ৬২ হাজার ৬৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শিষের প্রতীক নিয়ে আজিজুর রহমান পান ৫৫ হাজার ৯৬০ ভোট।

ফলাফল প্রকাশের আগে আগে সংবাদ বিজ্ঞপ্তিতে ইমরান এইচ সরকার নির্বাচনের সমালোচনা করে বলেন,এটি অনিয়ম ও ভোট ডাকাতিতে ইতিহাসের জঘন্যতম নির্বাচন। তিনি বলেছেন, ‘যে ন্যক্কারজনক জোচ্চুরি হয়েছে এবারের নির্বাচনে, তার কোনো নজির নেই। অনিয়ম ও ভোট ডাকাতিতে এটি ইতিহাসের জঘন্যতম নির্বাচন।’

ইমরান সরকার বলেন, কুড়িগ্রাম-৪ আসনের বেশির ভাগ ভোটকেন্দ্র সকালের মধ্যে দখল করে ব্যালটে সিল মেরেছে আওয়ামী লীগ-মহাজোটের প্রার্থীদের সমর্থকেরা। রৌমারী, চিলমারী, রাজিবপুর,-তিনটি উপজেলার বেশির ভাগ ভোটকেন্দ্র দখল হয়ে গেছে ভোটগ্রহণ শুরু হওয়ার পরপরই। সাধারণ ভোটারদের ভোট দিতে দেওয়া হয়নি।

ক্ষমতাসীন দল জনগণের ভোটাধিকারের বিন্দুমাত্র সম্মান না রেখে নির্বাচনকে তামাশায় পরিণত করেছে বলে মন্তব্য করেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র। তিনি বলেন,বিশেষ করে রৌমারী-রাজিবপুর-চিলমারীর হতদরিদ্র বৈষম্যের শিকার মানুষগুলো যে স্বপ্ন দেখেছিল, তাদের সেই অধিকারের সঙ্গে প্রতারণা করেছে মহাজোট সরকার।