৭০ এর নির্বাচনের সঙ্গে তুলনা করলেন তোফায়েল

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ । প্রথম আলাে ফাইল ছবি
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ । প্রথম আলাে ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী পাঁচ বছরে বাংলাদেশকে উন্নয়নের চরম শিখরে নিয়ে যাওয়া হবে। নির্বাচনের পর আজ মঙ্গলবার বছরের প্রথম দিনে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন। তোফায়েল আহমেদ এবারের নির্বাচনকে ১৯৭০ সালের নির্বাচনের সঙ্গে তুলনা করেন।


বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী পাঁচ বছর হবে ঐতিহাসিক বছর। সোনালী দিন। তিনি বলেন, এবারের নির্বাচনেও মানুষ উন্নয়নের পক্ষে ভোট দিয়েছে।

সাংসদদের শপথ ও নতুন সরকার গঠনের বিষয়ে তোফায়েল আহমেদ বলেন, প্রক্রিয়াটা হলো আজ সাংসদদের গেজেট হতে পারে। এরপর শপথ হবে, সংসদ নেতা নির্বাচন করা হবে। তারপর সংসদ নেতা তাঁর পছন্দমতো মন্ত্রিসভা গঠন করবেন।

বিএনপি জামায়াত ও ঐক্যফ্রন্টের নির্বাচনে ভরাডুবির কারণ হিসেবে তোফায়েল আহমেদ বলেন, তাঁদের প্রার্থীদের এলাকায় যোগাযোগ ছিল না। গণসংযোগও সেভাবে করেননি। আবার অর্থের বিনিময়ে মনোনয়ন কেনাবেচা হয়েছে। এ ছাড়া জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন তাঁর নীতি আদর্শ ত্যাগ করেছেন। জামায়াতের সঙ্গে হাত মিলিয়েছেন। এটা মানুষ পছন্দ করেনি।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সংসদ নির্বাচনে বিএনপির বিপর্যয়ের অন্যতম কারণ হলো ড. কামাল হোসেন। বিএনপির এখন আত্মসমালোচনা করা উচিত। তাঁদের উপলব্ধি করে কাজ করা উচিত।