ঐক্যফ্রন্ট যা পেয়েছে, তা নিয়েই আসা উচিত: নাসিম

মোহাম্মদ নাসিম। ফাইল ছবি
মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

১৪-দলীয় জোটের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ঐক্যফ্রন্ট যা (আসন) পেয়েছে, তা নিয়েই তাদের আসা উচিত। অতীতের মতো একই ভুলের পুনরাবৃত্তি তারা করবে না। কেননা, অতীতের ভুলের জন্য অনেক ক্ষতি হয়েছে। তাদের মাথা গরম না করে ইতিবাচক রাজনীতিতে আসা উচিত।

আজ বুধবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় ১৪-দলীয় জোটের এক বৈঠক হয়। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এই মন্তব্য করেন।

নাসিম বলেন, মহাজোটের এই বিশাল জয়ের মাধ্যমে বাংলাদেশের জনগণ স্বাধীনতাবিরোধী শক্তিকে চূড়ান্তভাবে প্রত্যাখ্যান করেছে। এই অবিস্মরণীয় বিজয়ের মাধ্যমে জনগণ সন্ত্রাসী দলকে ইতিমধ্যে নিষিদ্ধ করেছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, তরুণ ও নারীরা যেভাবে স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে ভোট প্রদান করেছেন, তাতে পরিষ্কার বোঝা যায়, জনগণ কোনো জঙ্গিবাদী-সন্ত্রাসী গোষ্ঠীর নেতৃত্ব চায় না।

নাসিমের ভাষ্য, নির্বাচন সামনে রেখে একটি আশঙ্কা তৈরি হয়েছিল। নির্বাচন বানচাল করার অপচেষ্টা চালিয়েছিল বিএনপি-জামায়াত। একটি টালবাহানার ধূম্রজাল সৃষ্টি করেছিল। কিন্তু বাংলার জনগণের ঐক্যবদ্ধ অবস্থানের কারণে মহাজোট অবিস্মরণীয় বিজয় অর্জন করেছে।

পুনর্নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনে স্মারকলিপি দেওয়া থেকে ঐক্যফ্রন্টকে বিরত থেকে ইতিবাচক রাজনীতিতে আসার আহ্বান জানান নাসিম। তিনি বলেন, পুনর্নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনে স্মারকলিপি দিতে যাওয়া হাস্যকর ব্যাপার। যেখানে ভারত, চীন, কাতার, শ্রীলঙ্কাসহ সারা বিশ্ব থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো হচ্ছে, সেখানে স্মারকলিপি দেওয়া হাস্যকর ব্যাপার।

সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, এই নির্বাচনের মাধ্যমে জনগণ দুটি রায় দিয়েছে। একটি হচ্ছে জঙ্গি, সন্ত্রাসমুক্ত শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখা এবং মুক্তিযুদ্ধের শক্তির পক্ষে রায়। আরেকটি হচ্ছে যাঁরা রাজাকার, জামায়াত, সাম্প্রদায়িক জঙ্গিবাদী সম্প্রদায়ের সঙ্গে পার্টনারশিপ করে অশান্তির রাজনীতি করেন, তাঁদের বর্জন এবং চূড়ান্তভাবে প্রত্যাখ্যান।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।