ডেমরায় দুই শিশু হত্যায় গ্রেপ্তার ২

দুই শিশুর হত্যাকারীর ফাঁসির দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল। কোনাপাড়া এলাকা, ডেমরা, ৮ জানুয়ারি। ছবি: দীপু মালাকার
দুই শিশুর হত্যাকারীর ফাঁসির দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল। কোনাপাড়া এলাকা, ডেমরা, ৮ জানুয়ারি। ছবি: দীপু মালাকার

রাজধানীর ডেমরায় দুই শিশু হত্যার ঘটনায় মূল আসামি গোলাম মোস্তাফা ও তাঁর খালাতো ভাই আজিজুল বাওয়ানিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ দুপুরে এ বিষয়ে বিস্তারিত জানাবে পুলিশ। পুলিশের ওয়ারি বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

এলাকাবাসী বলছেন, আগেই তাঁদের আটক করা হয়েছিল।

ডেমরায় একটি ফ্ল্যাট থেকে গত সোমবার দুটি শিশুর মরদেহ উদ্ধার করে পুলিশ। শিশু দুটি সোমবার দুপুর থেকে নিখোঁজ ছিল। রাত নয়টার দিকে তাদের লাশ পাওয়া যায়।

নিহত দুই শিশুর নাম ফারিয়া আক্তার দোলা (৫) ও নুসরাত জাহান (৪)। প্রতিবেশী শিশু দুটির পরিবার ডেমরার কোনাপাড়ার হজরত শাহ জালাল রোডে টিনশেড ও পাকা ভবনের পৃথক দুটি বাসায় থাকে।

নিহত দোলার চাচা রাশেদুল ইসলামের ভাষ্য, গতকাল দুপুরে খেলা করার পর থেকে শিশু দুটিকে পাওয়া যাচ্ছিল না। খোঁজাখুঁজি শেষে তাদের না পেয়ে এলাকায় মাইকিং করা হয়। যখন মাইকিং করা হচ্ছিল, তখন এলাকার এক যুবক তাঁদের বলেন, স্থানীয় মোস্তফা নামের এক ব্যক্তি দুপুরের পর শিশু দুটিকে ডেকে তাঁর ফ্ল্যাটে নিয়ে যান।

রাশেদুল বলেন, যুবকের কাছ থেকে তথ্য পেয়ে মোস্তফার খালা সেই ফ্ল্যাটে যান। তিনি শিশু দুটিকে পড়ে থাকতে দেখেন। এ সময় মোস্তফা যাতে ঘর থেকে বের হতে না পারেন, সে জন্য তিনি (খালা) বাইরে থেকে তালা দিয়ে আশপাশের লোকজনকে খবর দেন। তবে লোকজন এসে মোস্তফাকে ঘরে পাননি।

এলাকাবাসী জানায়, মোস্তফা পেশায় পোশাকশ্রমিক। তিনি স্ত্রী ও এক শিশুসন্তান নিয়ে ওই ফ্ল্যাটে সাবলেট থাকতেন।

গতকাল মোস্তফার স্ত্রী ও শ্যালককে আটক করে পুলিশ। ডেমরা থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিক বলেন, ‘খুব দ্রুত মোস্তফাকে আটক করা সম্ভব হবে বলে আশা করছি।’

নিহত শিশু দোলার বাবা ফরিদুল ইসলাম আজ প্রথম আলোকে বলেন, ‘কেন শিশু দুটিকে হত্যা করা হলো, এর কোনো কারণ খুঁজে পাচ্ছি না। মোস্তফার সঙ্গে আমাদের কোনো সম্পর্ক ছিল না। এমনকি নিহত আরেক শিশু নুসরাতের পরিবারের সঙ্গেও আমাদের কোনো আলাপ ছিল না।’