অহনার গাড়িতে ধাক্কা: চালক ও সহকারী গ্রেপ্তার

অহনা রহমান
অহনা রহমান

ঘটনার দুই দিন পর গ্রেপ্তার হয়েছেন অভিনয়শিল্পী অহনার গাড়িতে ধাক্কা দেওয়া সেই ট্রাকচালক ও তাঁর সহকারী। শুক্রবার রাতে অভিযান চালিয়ে চালকের সহকারী আর আজ শনিবারে ভোরে আশুলিয়া থেকে চালককে গ্রেপ্তার করা হয়। উত্তরা পশ্চিম থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রাজ্জাক প্রথম আলোকে বিষয়টি জানিয়েছেন। 

গত বুধবার রাত সোয়া তিনটার দিকে উত্তরা ১২ নম্বর সেক্টর এলাকায় গাড়িকে ধাক্কা দেওয়ায় ট্রাকচালকের সঙ্গে তর্ক করছিলেন অভিনেত্রী অহনা রহমান। একপর্যায়ে ট্রাকের দরজায় উঠে চালককে নামতে বলেন অহনা। কিন্তু বেপরোয়া গতিতে ট্রাক চালিয়ে পালানোর চেষ্টা করেন চালক। দরজাতেই ঝুলতে থাকেন অহনা। বেশ কিছু দূর গিয়ে ট্রাকচালক সজোরে ‘ব্রেক’ করলে ছিটকে সড়কে পড়ে আহত হন অহনা। সেদিন পুলিশ ট্রাকটি আটক করলেও চালক আর তাঁর সহকারীকে আটক করতে পারেনি। আহত অবস্থায় অহনাকে উত্তরার একটি হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় অহনার খালাতো বোন লিজা ইয়াসমীন বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় মামলা করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক মো. হুমায়ুন কবীর প্রথম আলোকে গত বৃহস্পতিবার বলেছিলেন, ট্রাকচালক ও সহকারীকে গ্রেপ্তার করতে অভিযান চালানো হচ্ছে। অবশেষে পুলিশ দুজনকে গ্রেপ্তার করে। চালকের সহকারী রুমন মিয়া ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছেন। চালক মোহাম্মদ সুমনকে আগামীকাল রোববার আদালতে তোলা হবে বলে জানান আবদুর রজ্জাক।

অহনার খালাতো বোন লিজা ইয়াসমীনের দায়ের করা মামলার এজাহারে বলা হয়, পুরান ঢাকায় শুটিং শেষে অহনা ব্যক্তিগত গাড়ি চালিয়ে বাসায় ফিরছিলেন। এ সময় তিনি সঙ্গে ছিলেন। রাত সোয়া তিনটার দিকে উত্তরার ৭ নম্বর সেক্টরের ৭ নম্বর সড়কের সেতুর কাছে পাথরবোঝাই একটি ট্রাক বেপরোয়া গতিতে এসে অহনার গাড়িকে ধাক্কা দেয়।

লিজা গত বৃহস্পতিবার প্রথম আলোকে বলেছিলেন, অহনা গাড়ি থেকে নেমে ট্রাকচালককে নামতে বলেন। ট্রাকচালক তর্ক করতে থাকেন। অহনা ট্রাকচালকের পাশের দরজায় উঠে যান। ট্রাকচালক ও তাঁর সহকারী দ্রুত ট্রাক নিয়ে পালাতে গিয়ে অহনার গাড়িকে আবারও ধাক্কা দেন। অহনাকে নিয়েই ট্রাকটি ১২ নম্বর সেক্টরের দিকে ছুটতে থাকে। অহনার চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে ট্রাকচালক জোরে ব্রেক করেন। এতে ট্রাকটি উল্টে যায়। অহনা ছিটকে রাস্তায় পড়ে আহত হন। ট্রাকচালক ও তাঁর সহকারী পালিয়ে যান।

ট্রাকচালকের সঙ্গে অহনার বাগবিতণ্ডার ঘটনা ভিডিও করেন লিজা। ভিডিওতে দেখা যায়, অহনা বারবার ট্রাকচালককে নেমে আসতে বলছেন। জবাবে ট্রাকচালক বলেন, ‘আমি টার্নিং নিচ্ছিলাম, আপনি বাঁয়ে ঢুকলেন কেন? ’ অহনা বলেন, ‘তুই কোথা থেকে টার্নিং নিচ্ছিলি? তোরে ইন্ডিকেটর দেওয়া হইসে, হর্ন দেওয়া হইসে। গাড়ির ভেতরে নেশা করতেছিস আর ট্রাক চালাচ্ছিস।’