গ্রামকে শহরে পরিণত করার কাজ শুরু: স্থানীয় সরকারমন্ত্রী

কুমিল্লার লাকসাম উপজেলা আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গণে ফুলেল শুভেচ্ছা অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি: বাসস
কুমিল্লার লাকসাম উপজেলা আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গণে ফুলেল শুভেচ্ছা অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি: বাসস

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার মোতাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রতিটি গ্রামকে শহরে পরিণত করার কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। আজ শনিবার কুমিল্লার লাকসাম উপজেলা আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গণে ফুলেল শুভেচ্ছা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মো. তাজুল ইসলাম।

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, গ্রাম উন্নয়ন হলে গ্রামাঞ্চলের সব মানুষ উন্নত জীবনের সুবিধা পাবে। তিনি সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় সবার সহযোগিতা কামনা করেছেন। তিনি বলেন, আগামী ৫ বছরে দেশের সামগ্রিক উন্নয়নে পৃথিবীকে তাক লাগিয়ে দেওয়া হবে। প্রধানমন্ত্রীর দেওয়া দায়িত্ব সততা, মেধা ও দক্ষতার সঙ্গে পালন করা হবে এ কথা উল্লেখ করে তিনি বলেন, দেশের অর্থনৈতিক ও অবকাঠামোগত উন্নয়নের কোনো সমস্যা হবে না।

নির্বাচনের দিন বিএনপি-জামায়াতের হামলায় নিহত আওয়ামী লীগের নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন মন্ত্রী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে লাকসাম উপজেলা চেয়ারম্যান মো. ইউনুস ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম শফিকুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, জেলা পরিষদের সদস্য মো. আবু তাহের, আওয়ামী লীগের নেতা মো. রফিকুল ইসলাম বক্তব্য দেন। এ ছাড়া অনুষ্ঠানে বিভিন্ন সরকারি, বেসরকারি সংস্থা, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ ও মহিলা লীগের নেতারা উপস্থিত ছিলেন।