সৈয়দ আশরাফের মতো লোকের বড় অভাব: আইভী

সেলিনা হায়াৎ আইভী। ফাইল ছবি
সেলিনা হায়াৎ আইভী। ফাইল ছবি

বর্তমান সময়ে সৈয়দ আশরাফুল ইসলামের মতো লোকের বড়ই অভাব বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জের সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী। তিনি বলেন, জীবনের শেষ দিন পর্যন্ত তিনি আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে কাজ করে গেছেন সৈয়দ আশরাফ। রোববার বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন চত্বরে সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণসভায় এসব কথা বলেন সেলিনা হায়াৎ আইভী।

সদ্য প্রয়াত সাবেক জনপ্রশাসনমন্ত্রী এবং আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সম্পর্কে আইভী বলেন, তিনি একটি কথা প্রায়ই বলতেন, রাজনীতিতে নীতি ও আদর্শ থাকা একান্ত প্রয়োজন। সৈয়দ আশরাফ ব্যক্তিগত জীবনে ছিলেন খুবই সৎ এবং স্বচ্ছ মানুষ। ওনার বাবা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম বঙ্গবন্ধুর জন্য জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে গেছেন। ঠিক একইভাবে সৈয়দ আশরাফ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য নিবেদিতপ্রাণ ছিলেন। জীবনের শেষ দিন পর্যন্ত তিনি এই আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে কাজ করে গেছেন।

মেয়র আইভী বলেন, দলের তৃণমূলের নেতা–কর্মীদের কাছে সৈয়দ আশরাফ ছিলেন অনুস্মরণীয় এবং অনুকরণীয় ব্যক্তিত্ব। ওয়ান–ইলেভেনের সময় দলের মধ্যে তাঁর ভূমিকা ছিল খুবই গুরুত্বপূর্ণ। দলের দুঃসময়ে দলকে আঁকড়ে ধরে রাখা এবং দলকে সংগঠিত করার বিষয়ে তাঁর অবদান কেউ ভুলবে না। তিনি বলেন, এই সময়ে সৈয়দ আশরাফের মতো লোকের বড়ই অভাব। দলের প্রতি তাঁর দায়িত্ব ও আনুগত্যের কারণে জীবনের শেষ দিন পর্যন্ত তাঁকে মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এফ এম এহতেশামুল হক, সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার আশরাফুল ইসলাম, সিটি করপোরেশনের প্যানেল মেয়র কাউন্সিলর আফরোজা হাসান বিভা, কাউন্সিলর কবির হোসেন, মনোয়ারা বেগম, শারমিন হাবিব বিন্নিসহ সিটি করপোরেশনের কর্মকর্তা–কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

আলোচনা সভা শেষে সৈয়দ আশরাফের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।