লাশের পাশে পড়ে ছিল সবজিভর্তি ব্যাগ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

লাশের পাশেই পড়ে ছিল সবজিভর্তি ব্যাগ। লাশটি আশিস কুমার সরকার (৪২) নামের একজন দোকান কর্মচারীর বলে শনাক্ত হয়েছে। জানা গেছে, ব্যাগটিও তাঁর। পরিবারের জন্য সবজি কেনাকাটা করে বাড়ি ফিরছিলেন তিনি। পথে কে বা কারা কেন তাঁকে হত্যা করল, তা এখনো জানতে পারেনি পুলিশ।

পুলিশ জানিয়েছে, নেত্রকোনার সদর উপজেলার সাপমারা এলাকায় নেত্রকোনা-আমতলা সড়কে পড়ে ছিল আশিস কুমারের লাশ। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ। নিহত দোকান কর্মচারী সদর উপজেলার আমতলা পূর্বপাড়া গ্রামের মৃত খিতিশ চন্দ্র সাহার ছেলে। আশিস কুমার শহরের বড় বাজার এলাকার প্রতিমা বস্ত্রালয়ে দীর্ঘদিন ধরে কাজ করতেন।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, আশিস কুমার সাহা গতকাল রাত পৌনে ১১টার দিকে ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে দায়িত্ব পালন করে বের হন। পরে তিনি তাঁর বাড়ির জন্য নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনাকাটা শেষে বাড়ির দিকে হেঁটে রওনা হন। ধারণা করা যাচ্ছে, সাপমারা এলাকায় এলে দুর্বৃত্তরা তাঁকে খুন করে ফেলে রেখে যায়। স্থানীয় লোকজন সড়কের পাশে তাঁর লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন।

নিহত আশিসের পরিবারের লোকজন জানান, আশিসের সঙ্গে কারও বিরোধ ছিল বলে তাঁদের জানা নেই।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল প্রথম আলোকে বলেন, নিহত ব্যক্তির মাথা ইট দিয়ে থেঁতলানো ছিল। রক্তমাখা মরদেহের পাশ থেকে তরিতরকারিভর্তি একটি ব্যাগ, একটি টর্চলাইট ও বিড়ির প্যাকেট ছিল। তবে নিহত ব্যক্তির ব্যবহৃত মুঠোফোনটি পাওয়া যায়নি।

মোহাম্মদ ফখরুজ্জামান জানান, হত্যাকাণ্ডের রহস্য উদ্‌ঘাটন ও জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।