পুলিশের অভিযানে 'মাদক ব্যবসায়ী' গুলিবিদ্ধ

ফেনীর ছাগলনাইয়া উপজেলায় পুলিশের সঙ্গে কথিত গুলিবিনিময়ে সন্দেহভাজন এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন। গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলার শুভপুর ইউনিয়নের চম্পকনগর এলাকায় ‘গুলিবিনিময়ের’ এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ব্যক্তির নাম গিয়াস উদ্দিন ওরফে দুলাল (৪৮)। তিনি উপজেলার পাঠান নগর ইউনিয়নের পূর্ব পাঠানগড় গ্রামের বাসিন্দা।

পুলিশের দাবি, গুলিবিদ্ধ গিয়াস উদ্দিন মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে আড়াই হাজার ইয়াবা জব্দ করা হয়েছে। গিয়াস উদ্দিনকে প্রথমে ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হয় ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

পুলিশের ভাষ্য, গতকাল সন্ধ্যায় পুলিশের একটি নিয়মিত টহল দল উপজেলার শুভপুর ইউনিয়নের চম্পকনগর এলাকায় যায়। সেখানে পুলিশ মাদক ব্যবসায়ীদের অবস্থান টের পেয়ে তাঁদের ধরার চেষ্টা করে। এ সময় মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়েন। টহল পুলিশের শক্তি কম থাকায় আরও পুলিশ পাঠানোর জন্য থানায় খবর দেওয়া হয়। পরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নেতৃত্বে আরও অধিকসংখ্যক পুলিশ ওই এলাকায় গিয়ে মাদক ব্যবসায়ীদের ঘিরে ফেলে। গুলিবিনিময়ের একপর্যায়ে এক ব্যক্তি পায়ে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে পড়ে ছিলেন। অন্যরা পালিয়ে যান। স্থানীয় লোকজন ঘটনাস্থলে পৌঁছে আহত ব্যক্তিকে চিনতে পারেন এবং তাঁকে মাদক ব্যবসায়ী হিসেবে শনাক্ত করেন।

ছাগলনাইয়া থানার ওসি মো. এম এম মোর্শেদ জানান, গিয়াস উদ্দিন এলাকায় একজন চিহ্নিত মাদক বিক্রেতা। তাঁর বিরুদ্ধে থানায় ডাকাতি ও মাদকদ্রব্য আইনে ১০টির বেশি মামলা রয়েছে। তিনি এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশি প্রহরায় চিকিৎসাধীন।
ওসি জানান, গিয়াস উদ্দিনের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও মাদকদ্রব্য আইনে পৃথক মামলার প্রস্তুতি চলছে।