'অনেক তরুণ শেখ হাসিনার তারুণ্যের কাছে হেরে যাবেন'

খালিদ মাহমুদ চৌধুরী
খালিদ মাহমুদ চৌধুরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে যে তারুণ্য রয়েছে, অনেক তরুণ তাঁর তারুণ্যের কাছে হেরে যাবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল আর্ট গ্যালারিতে শুক্রবার ‘ভ্রমণ ও সুস্থ সাংস্কৃতিক বিকাশে দূর হবে মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদের আগ্রাসন’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর দ্বিতীয় দিনে নৌ প্রতিমন্ত্রী এসব কথা বলেন। সাংবাদিক আহমেদ পিপুলের বাংলাদেশে তোলা এবং বিশ্ব পর্যটক তানভীর অপুর বিভিন্ন দেশে তোলা ২০ ছবি এ প্রদর্শনীতে স্থান পেয়েছে। তিন দিনব্যাপী এ প্রদর্শনী চলবে শনিবার পর্যন্ত।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘আমরা খুব সৌভাগ্যবান জাতি এবং বাংলাদেশের নাগরিক হিসেবে গর্ব করতে পারি। এ রকম একটা তারুণ্যনির্ভর, সংস্কৃতিমনা প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে আছেন, যিনি প্রতিটি বিষয়ের সঙ্গে সম্পৃক্ত।’ তিনি বলেন, প্রধানমন্ত্রী একজন সাংস্কৃতিক কর্মী। তিনি ছবি তোলেন এবং ছবি আঁকেন। ছবি দেখেন। মাদক, সন্ত্রাস আর জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অবস্থান কঠোর বলেও উল্লেখ করেন তিনি।
প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) সাবেক পরিচালক অধ্যাপক আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সাংসদ পঙ্কজ দেবনাথ, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন।