কাল থেকে আ.লীগের মনোনয়নফরম বিক্রি

আওয়ামী লীগ
আওয়ামী লীগ

জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর) এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরা কাল বুধবার থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন। একই সঙ্গে তিনটি পৌরসভা ও ৩০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে ইচ্ছুক তারাও কাল থেকে মনোনয়ন ফরম কিনতে পারবেন। অংশ

আজ মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৩, ২৪ ও ২৫ তারিখ সকাল ১০টা থেকে পাঁচটা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করা যাবে। ২৫ জানুয়ারি বিকেল পাঁচটার মধ্যে মনোনয়নের আবেদনপত্র জমা দেওয়া যাবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের একটি প্যানেল তৈরির জন্য ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যদের নিয়ে সভা করার কথা জানিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। সভায় আলাপ-আলোচনার মাধ্যমে কমপক্ষে তিনজনের একটি প্যানেল প্রার্থীদের বিষয়ে সুপারিশ করবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্যানেলটি মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরে প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলি ও জনপ্রিয়তা ইত্যাদি বিষয় উল্লেখ করে কমপক্ষে তিনজনের সুপারিশ আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আগামী ২৫ জানুয়ারির মধ্যে প্রেরণ করতে হবে। এ ছাড়া সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনে (তিনটি ওয়ার্ড নিয়ে একটি সংরক্ষিত মহিলা আসন) উল্লিখিত নিয়মাবলি প্রযোজ্য হবে।