মির্জা ফখরুল সুন্দর করে মিথ্যা বলতে পারেন: তথ্যমন্ত্রী

সচিবালয়ের গণমাধ্যমকেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের উদ্যোগে আয়োজিত সংলাপ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ছবি: মোশতাক আহমেদ
সচিবালয়ের গণমাধ্যমকেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের উদ্যোগে আয়োজিত সংলাপ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ছবি: মোশতাক আহমেদ

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সজ্জন ব্যক্তি। তবে তিনি সুন্দর করে মিথ্যা কথা বলতে পারেন। তিনি দলের মহাসচিব হিসেবে ব্যর্থ হয়েছেন।

আজ বুধবার সচিবালয়ের গণমাধ্যমকেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের উদ্যোগে আয়োজিত এক সংলাপ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

গতকাল মঙ্গলবার ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির মহাসচিব সম্পর্কে বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর সজ্জন। মানুষ হিসেবেও ভালো।’ ওবায়দুল কাদেরের বক্তব্য টেনে তথ্যমন্ত্রী বলেন, ‘তাঁকে (মির্জা ফখরুল) সজ্জন ব্যক্তি আমিও বলব। তবে তিনি সুন্দর করে মিথ্য কথা বলতে পারেন।’

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি যদি অংশগ্রহণ না করে, তাহলে ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আরেকটি মহা ভুল করবে বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, তিনি মনে করেন, দলীয়ভাবে অংশগ্রহণ না করলেও বিএনপির অনেক নেতা-কর্মী এই নির্বাচনে অংশগ্রহণ করবেন।

নির্বাচন পর্যবেক্ষণ নিয়ে বিদেশি পর্যবেক্ষকদের অনুশোচনা বিষয়ে রয়টার্সের প্রতিবেদন বিষয়ে সাংবাদিকেরা তথ্যমন্ত্রীর কাছে জানতে চান। তিনি বলেন, ‘ওনারা তো জনসমক্ষে বলেছেন নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হয়েছে। এখন কার কথা থেকে, বক্তব্য নিয়ে, কোনো পত্রিকা প্রতিবেদন ছাপিয়েছে, তা অনুসন্ধান করা উচিত।’ নির্বচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, ‘এ নির্বাচন বিএনপির জন্যই মহাবিপর্যয়।’ তিনি আরও বলেন, বিএনপির মহাসচিব নির্বাচিত হয়েছেন, এ জন্য তাঁকে অভিনন্দন। কিন্তু দলের মহাসচিব হিসেবে তিনি ব্যর্থ হয়েছেন, এটা বাস্তবতা।

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের আবাসনের জন্য ফ্ল্যাট নির্মাণ করা হবে। এ ছাড়া নবম ওয়েজবোর্ড দ্রুত দেওয়ার জন্য কাজ চলছে বলে তিনি জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সভাপতি শ্যামল সরকার ও যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান।