বিমানবন্দর দেখতে বেরিয়েছিলেন দুজন

বড় ভাই রুবেল সৌদি আরব যাবেন। তাঁকে বিদায় জানাতে এক দিন আগেই গতকাল রোববার নরসিংদীর রায়পুরা থেকে ঢাকায় এসেছিলেন ছোট ভাই ডালিম। সঙ্গে নতুন ভগ্নিপতি মোবারক। মাত্র ১৫ দিন আগে রুবেল-ডালিমের বোন শাবনূরের সঙ্গে বিয়ে হয় মোবারকের। রাতে ডালিম ও মোবারক বিমানবন্দর দেখতে বের হয়েছিলেন। কিন্তু সে সাধ পূরণ করে সুস্থ শরীরে ঘরে ফেরা হলো না তাঁদের। একটি ট্রাক এসে কেড়ে নিল দুজনের জীবন।

গতকাল রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর বিমানবন্দর চত্বরের পশ্চিম পাশের সড়কে এ দুর্ঘটনা ঘটে। শুরুতে ডালিম ও মোবারকের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। নিহত দুজনকে ‘অজ্ঞাতনামা পথচারী’ হিসেবে উল্লেখ করা হয়।

ঢাকা উত্তর ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার জুলফিকার জুয়েল এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। প্রথম আলোকে তিনি জানান, রডবোঝাই একটি ট্রাক বিমানবন্দর সড়ক দিয়ে টঙ্গীর দিকে যাচ্ছিল। বিমানবন্দর চত্বরের কাছে আর্ম পুলিশের তল্লাশি চৌকির সামনে চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি সড়কদ্বীপে গিয়ে ধাক্কা খায়। ওই সময় সড়কদ্বীপে থাকা ‘অজ্ঞাতনামা দুই পথচারী’ ট্রাকের ধাক্কায় নিহত হন।

নিহত দুজনের পরিচয় নিশ্চিত করেছেন বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) শ্রীধান চন্দ্র রায়। প্রথম আলোকে তিনি বলেন, ট্রাকটি দুজনকে এমনভাবে ধাক্কা দেয় যে লাশ শনাক্ত করাই দায়। নিহত ব্যক্তিদের পকেটে থাকা মোবাইল ফোন দিয়ে তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হয়। রাত বেশি হওয়ায় ওই ফোন দুটো থেকে ফোন করলেও কেউ ধরছিল না। দীর্ঘ সময় ধরে চেষ্টা চালানোর পর পরিবারের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয় এবং নিহত দুজনের পরিচয় জানা যায়। ময়নাতদন্তের জন্য লাশ দুটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

শ্রীধান চন্দ্র রায় জানান, ট্রাকের চালক শাহীন আলম (৩০) ও তাঁর সহকারী মো. লিমনকে আটক করে থানায় আনা হয়েছে। চালকের লাইসেন্স আছে কি না, তা জানতে চাইলে তিনি বলেন, প্রাথমিক অবস্থায় নিহত ব্যক্তিদের পরিচয় উদ্ধারেই ব্যস্ত ছিল পুলিশ। এখন ট্রাকচালকের লাইসেন্স আছে কি না, তা যাচাই করা হবে।

পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, বিমানবন্দরের পাশে আল মক্কা নামের একটি আবাসিক হোটেলে ওঠার পর বিমানবন্দর দেখার জন্য বের হন ডালিম (২০) ও মোবারক (৩০)। ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি সড়কদ্বীপে উঠে যায়। এ সময় ট্রাকের ধাক্কায় তাঁরা ঘটনাস্থলেই মারা যান।

ডালিমের মামা আনোয়ার হোসেন প্রথম আলোকে বলেন, ভাগনে ডালিম ও ভাগনিজামাই মোবারকের মৃত্যুতে তাঁদের পরিবারে বিপর্যয় নেমে এসেছে। সবাই শোকে মুহ্যমান। মাত্র ১৫ দিন আগে তাঁর ভাগনি শাবনূরের (রুবেল ও ডালিমের বোন) সঙ্গে বিয়ে হয় মোবারকের। আজ সোমবার বিকেলে রুবেলের সৌদি যাওয়ার ফ্লাইট। এ অবস্থায় আজ তাঁকে বিদায় নিতে হবে।