২০০ সোনার চেইন পায়ে জড়িয়ে উড়ে এলেন তিনি

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২১৯টি সোনার চেইনসহ মামুন নামের এক যাত্রীকে আটক করা হয়। ছবি: সংগৃহীত
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২১৯টি সোনার চেইনসহ মামুন নামের এক যাত্রীকে আটক করা হয়। ছবি: সংগৃহীত

বিমানবন্দরে নেমে অস্বাভাবিকভাবে হাঁটাচলা করছিলেন দুবাইফেরত এক যাত্রী। নাম মো. মামুন। চলাফেরায় এই অস্বাভাবিকতা দেখে জিজ্ঞাসাবাদ করেন শুল্ক গোয়েন্দা সংস্থার লোকজন। পরে মামুন নামের ওই যাত্রীর দুই পায়ের হাঁটুতে জড়ানো অবস্থায় ২১৯টি সোনার চেইন উদ্ধার করা হয়। এসব চেইনের দাম ৫২ লাখ ১৫ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক সহিদুল ইসলাম বলেন, গতকাল রোববার রাত সাড়ে ১১টার দিকে দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন মো. মামুন। বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় শুল্ক গোয়েন্দারা তাঁকে আটক করেন। সুনিশ্চিত তথ্য থাকার পরও জিজ্ঞাসাবাদে মামুন তাঁর কাছ সোনার অলংকার থাকার বিষয়টি অস্বীকার করেন।
পরে ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ের তিনি স্বর্ণালংকার থাকার কথা স্বীকার করেন। এরপর শুল্ক গোয়েন্দারা মামুনের দুই পায়ের হাঁটুর নিচে অ্যাংলেট দিয়ে আটকানো অবস্থায় ২১৯ টি স্বর্ণের চেইন উদ্ধার করেন। এসব চেইনের ওজন ৭৪৫ গ্রাম। আটক স্বর্ণালংকার ঢাকা কাস্টমস হাউসের গুদামে জমা দেওয়া হয়েছে। মামুনকে বিমানবন্দর থানা-পুলিশের কাছে হস্তান্তর করে মামলা হয়েছে।