মনোনয়নপত্র জমা দিলেন সৈয়দা জাকিয়া নূর

সৈয়দা জাকিয়া নূর
সৈয়দা জাকিয়া নূর

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর উপজেলা) আসনে পুনর্নির্বাচনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন সৈয়দা জাকিয়া নূর আওয়ামী লীগ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আজ বুধবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে নেতা–কর্মীদের সঙ্গে নিয়ে তিনি জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলামের হাতে মনোনয়নপত্র জমা দেন।

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ১৯৯৬ সাল থেকে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা) আসনে টানা পাঁচবার নৌকা প্রতীকে বিজয়ী হন। গত বছরের জুলাই মাসে ফুসফুসে ক্যানসারের কারণে তাঁকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তিনি বিজয়ী হন। কিন্তু সাংসদ হিসেবে শপথের আগেই ৩ জানুয়ারি রাত ১০টার দিকে মারা যান সৈয়দ আশরাফুল ইসলাম। তাঁর মৃত্যুতে কিশোরগঞ্জ-১ আসনে আগামী ২৮ ফেব্রুয়ারি পুনর্নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ।

কিশোরগঞ্জে-১ আসনের পুনর্নির্বাচনের জন্য প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই সৈয়দ সাফায়েত উল ইসলাম ও বোন সৈয়দা জাকিয়া নূর ছাড়াও কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আজিজুল হক, প্রধানমন্ত্রীর রাজনৈতিক সহকারী মসিউর রহমান, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেজ ছেলে রাসেল আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের সহপাঠাগার বিষয়ক সম্পাদক এম এ হান্নান দলের মনোনয়ন সংগ্রহ করেছিলেন।

পরে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় সৈয়দা জাকিয়া নূরকে মনোনয়ন দেওয়া হয়।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩১ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই ৩ ফেব্রুয়ারি এবং প্রত্যাহারের শেষ তারিখ ১০ ফেব্রুয়ারি। এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফেব্রুয়ারি।