এসএসসির ভুয়া প্রশ্ন ফাঁসের অভিযোগ আটক ১

এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে নেত্রকোনায় এক কলেজপড়ুয়া শিক্ষার্থীকে আটক করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় শহরের সাতপাই বিলপাড় এলাকায় একটি ছাত্রাবাস থেকে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) তাঁকে আটক করে।

আটক শিক্ষার্থীর নাম মহসিন আলম ওরফে সাজু (১৮)। তিনি কেন্দুয়া উপজেলার গগড়া গ্রামের মো. সাদ্দাম হোসেনের ছেলে ও নেত্রকোনা সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

এলাকার কয়েকজন বাসিন্দা ও র‍্যাব সূত্রে জানা গেছে, মহসিন আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভুয়া আইডি খুলে এসএসসি পরীক্ষা বাংলা প্রথম পত্রের ভুয়া প্রশ্নপত্র তৈরি করে ৫০০ টাকার বিনিময়ে বিক্রি করে পরীক্ষার্থীদের প্রতারিত করছিল। গোপন সংবাদের ভিত্তিতে কিশোরগঞ্জ র‍্যাব–১৪ এর কোম্পানি কমান্ডার লে. কর্নেল শোভন খানের নেতৃত্বে শুক্রবার সন্ধ্যায় তাঁকে আটক করা হয়।

লে. কর্নেল শোভন খান রাত সাড়ে সাতটার দিকে প্রথম আলোকে মুঠোফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আটক হওয়া ওই যুবককে জিজ্ঞাসাবাদ চলছে। প্রাথমিকভাবে তিনি ভুয়া প্রশ্নপত্র ফাঁসের কথা স্বীকার করেছেন। তাঁকে কিশোরগঞ্জ র‍্যাব ক্যাম্পে নিয়ে যাওয়া হচ্ছে। পরে নেত্রকোনা মডেল থানায় মামলা করা হবে।’

উল্লেখ্য, কাল শনিবার থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে।