পাচারের সময় আটক সার নিলামে বিক্রি

নেত্রকোনার কলমাকান্দায় ৬৩ বস্তা জব্দ করা সার নিলামে বিক্রি করা হয়েছে। সরকারি বিধিমোতাবেক রোববার দুপুরে প্রকাশ্যে এসব সার নিলামে বিক্রি করে উপজেলা প্রশাসন।

স্থানীয় বাসিন্দা ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত শনিবার রাতে কলমাকান্দা সদরের সার ডিলার মো. জহিরুল ইসলাম, হোসেন আলী ও সাব–ডিলার মেহেদি হাসান গোপনে ৬৩ বস্তা সার সুনামগঞ্জের ধরমপাশার হামিদপুর বাজারে পাচার করছিলেন। এমন সংবাদ পেয়ে ওই দিন রাত ১০টার দিকে কলমাকন্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেনের নেতৃত্বে পুলিশ বিশরপাশা এলাকা থেকে লরিসহ সারের বস্তাগুলো জব্দ করে। এ সময় লরির চালক জুয়েল মিয়া এবং ক্রেতা তরিকুল ইসলামকেও আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাঁদের কাছ থেকে ৩২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযুক্ত ব্যক্তিরা এই ঘটনায় সম্পৃক্ততা থাকার কথা স্বীকার করে আদালতে ক্ষমা প্রার্থনা করলে আদালত তাঁদের সতর্ক করেন।

ইউএনও মো. জাকির হোসেন বলেন, সার ব্যবস্থাপনা আইনের আওতায় ৩২ হাজার টাকা জরিমানা আরোপ করে তা আদায় করা হয়েছে। জব্দ করা সারের বস্তাগুলো সরকারি বিধিমোতাবেক প্রকাশ্যে নিলামে বিক্রি করে দেওয়া হয়েছে।