ট্রাক কেড়ে নিল বাবার প্রাণ আর ছেলের পরীক্ষা

ছেলেকে পরীক্ষার হলে পৌঁছে দেওয়ার জন্য বাড়ি থেকে বের হয়েছিলেন আবদুল জলিল আকন্দ (৫০)। কিন্তু পথের মাঝে বেপরোয়া গতির ট্রাকের চাপায় প্রাণ গেল তাঁর। ছেলেরও আর পরীক্ষা দেওয়া হলো না। আজ মঙ্গলবার সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার চড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত জলিল আকন্দ উল্লাপাড়ার হাটিকুমরুল ইউনিয়নের পাটধারী গ্রামের বাসিন্দা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং এলাকাবাসী সূত্রে জানা যায়, এসএসসি পরীক্ষার্থী ছেলে ওমর শরিফকে নিয়ে জলিল আকন্দ অটোভ্যানে চড়ে পরীক্ষাকেন্দ্রের দিকে যাচ্ছিলেন। সলঙ্গা ইসলামিয়া উচ্চবিদ্যালয়ে এই কেন্দ্রে। চড়িয়া এলাকায় হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে একটি ট্রাক তাঁদের ভ্যানকে চাপা দেয়। স্থানীয় লোকজনের সহযোগিতায় ফায়ার সার্ভিসের সদস্যরা দুর্ঘটনায় আহত ব্যক্তিদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক জলিল আকন্দকে মৃত ঘোষণা করেন। ছেলে ওমর শরিফকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

আহত বাকি দুজনকে স্থানীয় একটি ক্লিনিক ও বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহত দুজনের নাম জানা যায়নি।

দুর্ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করে উল্লাপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল সার্ভিসের স্টেশন অফিসার নাদির হোসেন বলেন, জলিল আকন্দের লাশ পুলিশের অনুমতি নিয়ে বাড়িতে নিয়ে গেছেন তাঁর স্বজনেরা। নিহত জলিল আকন্দ হাটিকুমরুল ইউনিয়ন আওয়ামী লীগের ১ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক ছিলেন।

জলিল আকন্দের ছেলে ওমর শরিফ পাঁচলিয়া উচ্চবিদ্যালয় থেকে চলতি বছরের এসএসসি পরীক্ষা দিচ্ছিল। বাবার মৃত্যুর ঘটনায় আজ পরীক্ষা দিতে পারেনি ছেলেটি।