মিথ্যা মামলার অভিযোগে এসআইকে কারণ দর্শানোর আদেশ দিলেন আদালত

রাজশাহীর দুর্গাপুর থানার উপপরিদর্শক (এসআই) মাসুদ রানাকে সশরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর আদেশ দেওয়া হয়েছে। এক ব্যক্তির নামে মিথ্যা মামলা দেওয়ার অভিযোগে বৃহস্পতিবার রাজশাহীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান তালুকদার এই আদেশ দেন।

মো. সুজন (৩৫) নামের এক ব্যক্তিকে আটক করে তাঁর ভাই সুমন শাহর কাছ থেকে উৎকোচ নিয়ে পরে আবার ইয়াবা দিয়ে সুজনের নামে মিথ্যা মামলা দেওয়ার অভিযোগ উঠেছে এসআই মাসুদ রানার বিরুদ্ধে। সুজনের বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলার বাজুখলসী গ্রামে। পুলিশ তাঁকে গত মঙ্গলবার তাঁর বাড়ি থেকে আটক করে।

এ ঘটনায় সুজনের ভাই সুমন শাহ নোটারি পাবলিকের মাধ্যমে অ্যাফিডেভিটে বলেছেন, তাঁর ভাইকে মারধর না করা এবং মামলা না দেওয়ার শর্তে এসআই মাসুদ রানা তাঁর কাছ থেকে ১০ হাজার টাকা উৎকোচ নেন। পরে ১৩টি ইয়াবা বড়ি উদ্ধার দেখিয়ে সুজনের নামে মিথ্যা মামলা দিয়েছেন। আদালতে এই অ্যাফিডেভিট দাখিল করে সুজনের আইনজীবী তাঁকে (সুজনকে) নির্দোষ দাবি করে তাঁর জামিন প্রার্থনা করেন।

আদালতসংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আসামির কাছ থেকে ইয়াবা না পাওয়া সত্ত্বেও তাঁর বিরুদ্ধে কেন মামলা করা হয়েছে, তা জানার জন্য দুর্গাপুর থানার এসআই মাসুদ রানাকে ১১ ফেব্রুয়ারির মধ্যে আদালতে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। একই সঙ্গে আসামির ভাই সুমন শাহর কাছ থেকে ১০ হাজার টাকা উৎকোচ গ্রহণের জন্য কেন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে কারণ দর্শানোর আদেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে এসআই মাসুদ রানা তাঁর বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, সুজন মাদক ব্যবসায়ী। এর আগেও তিনি পুলিশের অভিযানের সময় পালিয়ে গেছেন। অনেক মানুষের সামনেই তাঁকে ধরা হয়েছে। পুলিশ দেখে তিনি পালিয়ে যাচ্ছিলেন। এ সময় তাঁর দেহ তল্লাশি করে ইয়াবা পাওয়া যায়।