রাজধানীতে ইয়াবাসহ গ্রেপ্তার ৩

রাজধানীর সদরঘাট ও রামপুরা এলাকা থেকে ৫১৫টি ইয়াবা বড়িসহ তিনজনকে গ্রেপ্তার করেছে সূত্রাপুর থানা-পুলিশ। সোমবার তাঁদের আদালতে হাজির করে পাঁচ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ করে তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গ্রেপ্তার তিনজন হলেন মফিজুল ইসলাম (৩৩), সিদ্দিক রহমান (৩৩) ও মোসা. নয়ন (২৮)। গ্রেপ্তারের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ উদ্দিন।

পুলিশ জানায়, রোববার রাত ৮টা ৪০ মিনিটের দিকে সদরঘাটের সাইকেল মাঠ থেকে আসামি মফিজুলকে ৪৮০টি ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়। পরে তাঁর দেওয়া তথ্য অনুযায়ী সোমবার বেলা দুইটার দিকে রামপুরা থেকে সিদ্দিক ও নয়নকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের কাছ থেকেও ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামি মফিজুল কক্সবাজার থেকে ইয়াবা এনে ঢাকাসহ আশপাশের এলাকায় বিক্রয় করে আসছিলেন। তাঁর দ্বিতীয় স্ত্রী আক্তারা বেগম চট্টগ্রামে মাদক মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। পলাতক আসামিকে গ্রেপ্তারের জন্য আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ জরুরি। আদালতে মফিজুলের পক্ষে আদালতে কোনো আইনজীবী ছিলেন না। রিমান্ডে নেওয়ার আবেদন নামঞ্জুর হলে তাঁদের কারাগারে পাঠানো হয়।


এই ঘটনায় সূত্রাপুর থানার উপপরিদর্শক (এসআই) শাহাদত হোসেন বাদী হয়ে মফিজুলসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। তাঁদের মধ্যে মানিক নামের একজন আসামি পলাতক আছেন। এসআই শাহাদত হোসেন প্রথম আলোকে বলেন, মাদক বিক্রির সময় সদরঘাট থেকে মফিজুলকে তাঁরা হাতেনাতে গ্রেপ্তার করেছেন।