হাতিরঝিলে ফ্ল্যাট কিনতে আবেদন ১৬৯ জনের

হাতিরঝিল প্রকল্পের একাংশ। প্রথম আলো ফাইল ছবি
হাতিরঝিল প্রকল্পের একাংশ। প্রথম আলো ফাইল ছবি
>

• অ্যাপার্টমেন্টের প্রতিটি তলায় চারটি করে ফ্ল্যাট আছে
• আবেদনকারীদের মধ্যে যাচাইবাছাই করে ৪৭টি ফ্ল্যাট বিক্রি করবে রাজউক
• গত ৩০ জনুয়ারি ছিল আবেদনের শেষ সময়

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) হাতিরঝিল প্রকল্প এলাকায় নির্মিত ফ্ল্যাট কেনার জন্য ১৬৯টি আবেদন জমা পড়েছে। আবেদনকারীদের মধ্যে যাচাই-বাছাই করে ৪৭টি ফ্ল্যাট বিক্রি করবে সংস্থাটি। হাতিরঝিলে বহুতল ভবনে নির্মিত এই ফ্ল্যাটগুলো বিক্রির জন্য সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল রাজউক। বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ৩০ জনুয়ারি ছিল আবেদনের শেষ সময়।

রাজউক সূত্রে জানা গেছে, হাতিরঝিল প্রকল্পের আওতায় রাজউকের নিজস্ব অর্থায়নে ফ্ল্যাটগুলো তৈরি করা হয়েছে। এর অবস্থান টঙ্গী ডাইভারসন রাস্তার পূর্ব পাশে (ডিপিডিসি সাবস্টেশনের পেছনে)। এখানে বেজমেন্টসহ ১৫ তলাবিশিষ্ট একটি অ্যাপার্টমেন্ট ভবনে ফ্ল্যাটগুলো তৈরি করা হয়েছে। অ্যাপার্টমেন্টের প্রতিটি তলায় চারটি করে ফ্ল্যাট আছে। বিক্রির জন্য নির্ধারিত প্রতিটি ফ্ল্যাটের আয়তন ১ হাজার ৬০০ বর্গফুট, এর মধ্যে ‘কমন স্পেস’ আছে ৩১৬ বর্গফুটের। প্রতি বর্গফুটের জন্য দাম পড়বে ৮ হাজার টাকা। এ ছাড়া গাড়ি পার্কিংয়ের জন্য ৫ লাখ টাকা (একটি গাড়ির জন্য) এবং পরিষেবার জন্য আরও দেড় লাখ টাকা দিতে হবে।

রাজউকের সহকারী পরিচালক (এস্টেট ও ভূমি-১) দিদারুল আলম জানিয়েছেন, আবেদন যাচাই-বাছাই এখনো শুরু হয়নি। আগামী সপ্তাহ থেকে শুরু হতে পারে। যাচাই-বাছাই শেষ হলে যোগ্য আবেদনকারীদের একটি তালিকা রাজউকের চেয়ারম্যান বরাবর দেওয়া হবে। তারপর বরাদ্দপ্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হবে। এ ক্ষেত্রে লটারির আয়োজন করা হতে পারে।