'মদ্যপায়ী' লিখতে চিকিৎসককে এসআই-ওসির চাপ!

চার ব্যক্তিকে আটক করে হাসপাতালে নিয়ে ‘মদ্যপায়ী’ লিখতে এক পুলিশ কর্মকর্তার পক্ষ থেকে চিকিৎসককে চাপ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। পরে ওসির পক্ষ থেকেও চিকিৎসককে একই ধরনের কথা বলা হয়। দুই কর্মকর্তার বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগ করেছেন ওই চিকিৎসা কর্মকর্তা। ঘটনাটি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার।

জানতে চাইলে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা আবু শাহাদাৎ মাহফুজ আজ শনিবার প্রথম আলোকে বলেন, গতকাল শুক্রবার রাত ১০টার দিকে শিবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. সিরাজের নেতৃত্বে পুলিশ চার ব্যক্তিকে আটক করে হাসপাতালে নিয়ে যায়। এসআই সিরাজ এই চার ব্যক্তিকে মদ্যপায়ী হিসেবে ব্যবস্থাপত্রে উল্লেখ দিতে বলেন। কিন্তু তিনি মদ্যপানের কোনো আলামত না পেয়ে এমনটি লিখতে অস্বীকৃতি জানান। এরপর এসআই সিরাজ মুঠোফোন ধরিয়ে দিয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিকদার মো. মশিউর রহমানের সঙ্গে কথা বলতে বলেন। ওসি তাঁকে বলেন, ‘আপনি পুলিশের মাদকবিরোধী অভিযানে সহযোগিতা করছেন না।’ তিনি অভিযোগ করেন, পরবর্তী সময়ে এসআই সিরাজ অসৌজন্যমূলকভাবে তাঁর পরিচয় ও পদবি জানতে চান। এতে তিনি অপমানিত বোধ করেন।

তবে ওসি মশিউর রহমান ও এসআই সিরাজ এই অভিযোগ অস্বীকার করেন। তাঁদের দুজনের বক্তব্য, আবু শাহাদাৎ মাহফুজের সঙ্গে কোনো অসৌজন্যমূলক আচরণ করা হয়নি। পেশাগত দায়িত্ব পালনের স্বার্থে যতটুকু কথা বলা দরকার, ততটুকু ভদ্রভাবেই বলা হয়েছে। এ ছাড়া ওই চারজনকে মাদকসেবনের স্থান থেকে হাতেনাতে ধরা হয়েছে।