'দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না'

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

খাদ্য বিভাগের কর্মকর্তাদের দুর্নীতির ঊর্ধ্বে থাকার আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ‘দুর্নীতির বিরুদ্ধে আমার অবস্থান স্পষ্ট। আমি দুর্নীতি করব না, কাউকে করতেও দেওয়া হবে না। খাদ্য বিভাগের কর্মকর্তাদের নিয়ে অনেক নেতিবাচক কথা শোনা যায়। দুর্নীতি করলে কাউকে ছাড় দেওয়া হবে না।’

নওগাঁর মান্দা উপজেলার প্রসাদপুর খাদ্যগুদাম পরিদর্শন শেষে আজ শনিবার দুপুরে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। সাধন চন্দ্র মজুমদার বলেন, খাদ্য সংগ্রহ প্রক্রিয়া স্বচ্ছ করা ও অনিয়ম রুখতে দেশের সব কেন্দ্রীয় ও স্থানীয় গুদাম ডিজিটালাইজড করা হবে, যাতে এগুলোকে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা যায়। দুর্নীতিবাজদের সঙ্গে আপস নয়। দুর্নীতি করলে কাউকেই ছাড় দেওয়া হবে না। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুস্থ্ জাতি গঠনের লক্ষ্যে সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

খাদ্যমন্ত্রী আরও বলেন, দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এখন প্রয়োজন নিরাপদ, ভেজালমুক্ত ও পুষ্টিমানসম্পন্ন খাদ্য নিশ্চিত করা। আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে এটা উল্লেখ রয়েছে। এটা এখন সরকারের ম্যান্ডেটে পরিণত হয়েছে। কাজেই যেকোনো মূল্যে নিরাপদ খাদ্য নিশ্চিত করা হবে।

খাদ্যগুদাম পরিদর্শনকালে জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কামাল হোসেন, মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুশফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিভাস মজুমদার ও জাভেদ জাহাঙ্গীর, নওগাঁ জেলা যুবলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম রফিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোল্লা এমদাদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।