শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী হিসেবে গড়ে তুলতে হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি
শিক্ষামন্ত্রী দীপু মনি

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদের আত্মপ্রত্যয়ী ও আত্মবিশ্বাসী মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। নৈতিকতা-মানবিকতা মিলিয়ে একজন পরিপূর্ণ মানুষ হতে হবে।

আজ রোববার রাজধানীর আজিমপুরে ইডেন মহিলা কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী এ কথা বলেন। শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

শিক্ষামন্ত্রী বলেন, ‘শিক্ষা খাতে গত ১০ বছরে যে অর্জন হয়েছে, তা আরও এগিয়ে নিয়ে যেতে চাই। যে যে জায়গায় চ্যালেঞ্জ আছে, তা মোকাবিলা করে শিক্ষাকে এগিয়ে নিতে চাই।’ তিনি আরও বলেন, উন্নয়ন ও এগিয়ে যাওয়ার প্রক্রিয়ায় নারী-পুরুষ উভয়ের সমান অংশগ্রহণ প্রয়োজন। সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় নারীর সমান অংশগ্রহণ প্রয়োজন। নারীরা আজ সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছেন।

ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ শামসুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক প্রমুখ।