নারায়ণগঞ্জে বর্তমান, সাবেক কাউন্সিলরসহ গ্রেপ্তার ২২

নারায়ণগঞ্জ নগরের নিতাইগঞ্জে গ্রেপ্তার সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্না (বায়ে) ও কবির হোসেনকে (ডানে) আজ সোমবার আদালতে তোলা হয়। ছবি: মজিবুল হক
নারায়ণগঞ্জ নগরের নিতাইগঞ্জে গ্রেপ্তার সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্না (বায়ে) ও কবির হোসেনকে (ডানে) আজ সোমবার আদালতে তোলা হয়। ছবি: মজিবুল হক

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর কবির হোসেন ও সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্নার সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। গতকাল রোববার দিবাগত রাত একটার দিকে নগরের নিতাইগঞ্জ নলুয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ আজ সোমবার ভোরে অভিযান চালিয়ে বর্তমান, সাবেক কাউন্সিলরসহ ২২ জনকে গ্রেপ্তার করে।

কবির হোসেন ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং কামরুল হাসান মুন্না মহানগর শ্রমিক লীগের সভাপতি।

পুলিশ আজ দুপুরে আসামিদের নারায়ণগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিম কাউসার আহম্মেদের আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড চায়। এ নিয়ে শুনানি হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, নগরের নিতাইগঞ্জ নলুয়াপাড়া এলাকায় দক্ষিণ নলুয়া জামে মসজিদের কমিটি নিয়ে বর্তমান ও সাবেক কাউন্সিলরের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। গতকাল এশার নামাজের পর কাউন্সিলর কবির হোসেনের ভাগনে মো. টিপু বর্তমান কমিটির কাছে হিসাব চাওয়ায় তাঁকে মারধর করে মসজিদ থেকে বের করে দেয় মুন্নাপন্থীরা। টিপুকে মারধরের বিষয়ে জানতে চাইলে কাউন্সিলর কবির হোসেনের সমর্থকদের ওপর হামলা চালায় সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্নার সমর্থকেরা। এই ঘটনার জের ধরে দুই পক্ষের সমর্থকদের মধ্যে রাত সাড়ে ১২টার দিকে সংঘর্ষ বাধে।

একপক্ষ আরেক পক্ষের ওপর অস্ত্রশস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়। দফায় দফায় পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কয়েকটি গুলির শব্দে এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংঘর্ষে কাউন্সিলর কবির হোসেনসহ উভয় পক্ষের ১০ জন আহত হন। তাঁদের নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। খবর পেয়ে রাতে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, বর্তমান ও সাবেক কাউন্সিলের পক্ষের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে আগে থেকে বিরোধ চলছিল। মসজিদের টাকার হিসাব চাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় বর্তমান, সাবেক কাউন্সিলরসহ ২২ জনকে আজ ভোরে গ্রেপ্তার করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে।