হঠাৎ উল্টে গেল পিকনিক বাস, ছাত্র নিহত

সড়ক দুর্ঘটনা
সড়ক দুর্ঘটনা

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় পিকনিকের একটি বাস উল্টে সজীব সিংহ (১২) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন শিক্ষকসহ আরও ২৪ জন। আজ সোমবার বেলা ১১টার দিকে উপজেলার শালবাহান ইউনিয়নের কালিতলা-রৌশনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সজীব আটোয়ারী রসেয়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র। তার বাড়ি জেলার আটোয়ারী উপজেলার রসেয়া এলাকায়। বাবার নাম দিলীপ কুমার সিংহ।

পুলিশ ও দুর্ঘটনায় আহত ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকালে ওই স্কুল থেকে ১০/১২ জন শিক্ষক, ৬৫ জন শিক্ষার্থী এবং দুজন অভিভাবক তেঁতুলিয়া উপজেলার রৌশনপুরে কাজী অ্যান্ড কাজী চা বাগান এবং আনন্দধারা রিসোর্টে পিকনিকে যাচ্ছিলেন। রওশনপুরের কাছাকাছি কালিতলা এলাকায় উঁচু-নিচু কাঁচা রাস্তা দিয়ে যাওয়ার সময় বাসটি হঠাৎ উল্টে যায়। এতে ঘটনাস্থলেই সজীব সিংহ নামের এক শিক্ষার্থী নিহত হয়।

পঞ্চগড় ও তেঁতুলিয়া ফায়ার সার্ভিস এবং তেঁতুলিয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে প্রথমে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তাদের তেঁতুলিয়া থেকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রসেয়া উচ্চ বিদ্যালয়ের গুরুতর আহত প্রধান শিক্ষক বেলাল হোসেনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

পঞ্চগড় সদর হাসপাতালে চিকিৎসাধীন রসেয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিনয় চন্দ্র বর্মন বলেন, ‘আমরা যখন যাচ্ছিলাম তখন রাস্তাটা উঁচু-নিচু হওয়ায় বাসটি বারবার ঝাঁকুনি খাচ্ছিল। এ সময় হঠাৎ গাড়িটি উল্টে যায়। পরে আমরা চাপা পড়ি। অনেকেই জানালার কাঁচ ভেঙে বের হওয়ার চেষ্টা করছিল।’

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম আজম বলেন, পিকনিকের বাস উল্টে হতাহতের ঘটনায় তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানিউল ফেরদৌসকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে জেলা প্রশাসক বরাবরে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।