সাংসদের ভিডিও ভাইরাল

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে গালাগাল করার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। চট্টগ্রামের বাঁশখালী আসনের আওয়ামী লীগের সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী এই গালাগাল করেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এই ভিডিও কবে এবং কোথায় ধারণ করা হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। ভিডিওতে দেখা যাচ্ছে, সাংসদ মোস্তাফিজুর একটি গাড়ির সামনের আসনে রয়েছেন। ভিডিওতে সাংসদের মাথা ও পিঠ দেখা গেছে। ভিডিওতে দেখা যায়, সাংসদ মোস্তাফিজুর কিছু আপত্তিকর শব্দ ব্যবহার করে কথা বলছেন।

এ বিষয়ে জানতে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরীর সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তাঁর বক্তব্য পাওয়া যায়নি। মুঠোফোনে খুদে বার্তা পাঠানো হলেও তিনি সাড়া দেননি।

তবে এই সাংসদের ব্যক্তিগত সহকারী এ কে এম মোস্তাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, ‘প্রযুক্তির সহায়তা নিয়ে কণ্ঠ পরিবর্তন করে স্যারের মানহানি করতে কেউ অনলাইনে ভিডিওটি ছেড়েছে। দলের বিরুদ্ধে স্যার কোনো সময় কোথাও বক্তব্য দেননি। তারাই এ কাজ, করেছে যারা স্যারের ভালো চান না। কারা ভিডিওটি অনলাইনে আপলোড করেছে, তা জানার চেষ্টা চলছে। অল্প সময়ের মধ্যে এ বিষয়ে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হবে।’

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যও পাওয়া যায়নি। তবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা আবু নাছের ভিডিওটি দেখেছেন বলে জানান। গতকাল সন্ধ্যায় তিনি বলেন, ‘স্যার (ওবায়দুল কাদের) দেখেছেন কি না আমি জানি না।’

ভিডিওতে চট্টগ্রামের আনোয়ারা আসনের সাবেক সাংসদ প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী (বাবু) সম্পর্কে নেতিবাচক মন্তব্য করা হয়। এ মন্তব্যের প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগের নেতারা ক্ষোভ প্রকাশ করেছেন। স্থানীয় যুবলীগ মঙ্গলবার বিকেলে আনোয়ারার ছাতরী চৌমুহনী বাজারে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ করার কর্মসূচি দিয়েছে।