টেকনাফে 'বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা যুবক নিহত

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মো. জাফর আলম (২৬) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। আজ বুধবার ভোররাতে উপজেলার সাবরাং ইউনিয়নের ৫ নম্বর স্লুইসগেট এলাকায় এ ঘটনা ঘটে।

বিজিবির ভাষ্য, নিহত ব্যক্তি ইয়াবা ব্যবসায়ী ছিলেন। তিনি মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা। টেকনাফে জাদিমোরা শালবন এ ব্লকের ১৮০/৫ নম্বর কক্ষে থাকতেন তিনি।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী বলেন, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জাফরকে আটক করা হয়। পরে তিনি জানান যে বিপুল পরিমাণ ইয়াবার চালান উপজেলার সাবরাং ৫ নম্বর স্লুইসগেট এলাকায় ঢুকবে। এই তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের নায়েক সুবেদার মো. তোফাজ্জল হোসেনের নেতৃত্বে একটি দল ওই এলাকায় যায়। পরে ৫ নম্বর স্লুইসগেটসংলগ্ন খাল দিয়ে একদল লোককে উঠে আসতে দেখে তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারিরা টহল দলের ওপর গুলি চালাতে থাকে। তারা ধারালো অস্ত্র নিয়েও হামলা করে। এতে বিজিবির দুজন সদস্য মো. আবদুল আলীম ও মো. আবদুল আউয়াল আহত হন। এ সময় বিজিবি আত্মরক্ষার্থে ২০ থেকে ২৫টি গুলি ছোড়ে। পরে ওই এলাকায় তল্লাশি করে মো. জাফর আলমের গুলিবিদ্ধ মৃতদেহ পাওয়া যায়।

বিজিবির এই কর্মকর্তা বলেন, ঘটনাস্থল থেকে পাঁচ হাজার ইয়াবা ও একটি দেশীয় তৈরি অস্ত্র (এলজি) উদ্ধার করা হয়েছে। বিজিবির আহত দুই সদস্য এখন বিজিবির হাসপাতালে চিকিৎসাধীন।

টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ বি এম এস দোহা প্রথম আলোকে বলেন, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।