চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১ মার্চ

উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার ইসির পক্ষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ আনুষ্ঠানিকভাবে তফসিলের বিস্তারিত তুলে ধরেন।
ঘোষিত তফসিল অনুযায়ী চতুর্থ ধাপে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ৪ মার্চ, মনোনয়নপত্র বাছাই হবে ৬ মার্চ, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৩ মার্চ এবং ভোট গ্রহণ হবে ৩১ মার্চ। এই ধাপে ১৬ জেলার ১২২টি উপজেলায় ভোট হবে।
এ সময় ইসি সচিব জানান, তৃতীয় ও চতুর্থ ধাপে অনুষ্ঠেয় সদর উপজেলাগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। চতুর্থ ধাপে ইভিএমে ভোট হবে ১৬টি সদর উপজেলায়।

চতুর্থ ধাপে যেসব উপজেলায় ভোট
পটুয়াখালীর সদর, দশমিনা, গলাচিপা, কলাপাড়া, মির্জাগঞ্জ, দুমকি ও বাউফল; ভোলার সদর, মনপুরা, দৌলতখান, তজুমদ্দিন, চরফ্যাশন ও লালমোহন; বরগুনার সদর, আমতলী, বেতাগী, বামনা ও পাথরঘাটা; পিরোজপুরের সদর, ইন্দুরকানি, মঠবাড়িয়া, কাউখালী, ভান্ডারিয়া, নেছারাবাদ ও নাজিরপুর।

যশোরের সদর, বাঘারপাড়া, ঝিকরগাছা, চৌগাছা, শার্শা, অভয়নগর, মনিরামপুর ও কেশবপুর; খুলনার দিঘলিয়া, কয়রা, দাকোপ, পাইকগাছা, রূপসা, তেরখাদা, ফুলতলা, বটিয়াঘাটা ও ডুমুরিয়া; বাগেরহাটের সদর, মোংলা, মোরেলগঞ্জ, চিতলমারী, কচুয়া, রামপাল, ফকিরহাট, মোল্লাহাট ও শরণখোলা।

ময়মনসিংহের সদর, হালুয়াঘাট, ধোবাউড়া, ফুলপুর, ঈশ্বরগঞ্জ, গফরগাঁও, ফুলবাড়িয়া, ত্রিশাল, গৌরীপুর, নান্দাইল, মুক্তাগাছা ও ভালুকা।

মুন্সিগঞ্জের সদর, লৌহজং, সিরাজদিখান, শ্রীপুর, টংগীবাড়ি ও গজারিয়া; নারায়ণগঞ্জের আড়াইহাজার, সোনারগাঁ ও রূপগঞ্জ; ঢাকার সভার, ধামরাই, কেরানীগঞ্জ, দোহার ও নবাবগঞ্জ; টাঙ্গাইলের সদর, ধনবাড়ী, মধুপুর, মির্জাপুর, দেলদুয়ার, নাগরপুর, ঘাটাইল, ভুয়াপুর, কালীহাতি, গোপালপুর, বাসাইল ও সখীপুর।

কুমিল্লার তিতাস, কচুয়া, লাকসাম, নাঙ্গলকোট, মনোহরগঞ্জ, চান্দিনা, মুরাদনগর, দেবীদ্বার, বুড়িচং, ব্রাহ্মণপাড়া, চৌদ্দগ্রাম, মেঘনা ও হোমনা; নোয়াখালীর বেগমগঞ্জ, সেনবাগ, সোনাইমুড়ী, কবিরহাট, সুবর্ণচর, চাটখিল ও কোম্পানীগঞ্জ; ব্রাহ্মণবাড়িয়ার সদর, সরাইল, আখাউড়া, কসবা, আশুগঞ্জ, নাসিরনগর ও নবীনগর এবং ফেনীর সদর, ফুলগাজী, সোনাগাজী, দাগনভূঞা, ছাগলনাইয়া ও পরশুরাম।